শিরোনাম:

১২ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে ইংলিশ অলিম্পিয়াড

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 7:05 আপডেট: 7:12
১২ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে ইংলিশ অলিম্পিয়াড

ইংরেজির বেসিক নিয়ে সব পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আগামী ১২ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে ইংলিশ অলিম্পিয়াড।

বুধবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে ওয়ার্ল্ড অরফানস সেন্টার এবং ইংলিশ অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা আমানউল্লাহ আমান বলেন, বাংলাদেশে আমরা গ্লোবাল লিডার তৈরি করতে চাই; যারা ভবিষ্যতে বিভিন্ন আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। আমরা ইতোমধ্যে এমন অনেককে খুঁজে পেয়েছি; যাদের নেতৃত্বদানের ইচ্ছা এবং যোগ্যতা রয়েছে কিন্তু সঠিক পৃষ্ঠপোষকতার অভাবে এবং ইংরেজি ভালোভাবে না জানার কারণে তারা সামনে আসতে পারছে না। আমরা তাদের সামনে নিয়ে আসার চেষ্টা করছি।

তিনি জানান, এটি একটি ইংরেজি দক্ষতা যাচাই ভিত্তিক পরীক্ষা; যেখানে প্রশ্নপত্র নির্ধারিত করা হবে ৬টি গ্রুপের ওপর নির্ভর করে। প্রতিযোগিতায় তিনটি বাছাই পর্ব থাকবে। বাছাই পর্বে প্রতি জেলা থেকে প্রথম ১০ জনকে থিয়েটার পর্বের জন্য বাছাই করা হবে। তাদের থিয়েটার পর্বে ইন্টারভিউ দিতে হবে এবং ফাইনাল পর্বে তাদের ইংরেজির দক্ষতার ওপর একটি পরিপূর্ণ পরীক্ষা দিতে হবে।

তিনি আরও জানান, ইংলিশ অলিম্পিয়াড ২০১৯ সালের মধ্যে ২৫টি দেশে আয়োজন করা হবে এবং ২০২০ সালের মধ্যে ১০০টি দেশে এই প্রতিযোগিতা ছড়িয়ে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ওয়ার্ল্ড অরফানস সেন্টারের অ্যাডভাইজার এস এম আরিফুজ্জামান সহ ইংলিশ অলিম্পিয়াডের কর্মকর্তাবৃন্দ।

‌ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2