শিরোনাম:

টাইম ম্যাগাজিন কিনে নিচ্ছেন বেনিঅফ দম্পতি

মিডিয়া ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০১৮, সোমবার
প্রকাশিত: 3:37 আপডেট: 5:58
টাইম ম্যাগাজিন কিনে নিচ্ছেন বেনিঅফ দম্পতি

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাপ্তাহিক টাইম ম্যাগাজিনের মালিকানায় আবারও পরিবর্তন আসছে। ক্লাউড কম্পিউটিং ফার্ম সেলস ফোর্সের সহ-প্রতিষ্ঠাতা মার্ক বেনিঅফ ও তার স্ত্রী লিন ১৯ কোটি ডলারে জনপ্রিয় এই পত্রিকাটির নতুন মালিকানা পাচ্ছেন। ব্যক্তিগত উদ্যোগেই পত্রিকাটি কিনে নিচ্ছেন বেনিঅফ দম্পতি।

এক বছরের মধ্যে দুবার মালিকানা পরিবর্তন হচ্ছে জানিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, বর্তমানে টাইম ম্যাগাজিনের মালিকানা প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের মিডিয়া কোম্পানি মেরেডিথ করপোরেশন। সরকারের নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেলে আগামী এক মাসের মধ্যেই পত্রিকাটির মালিকানা পরিবর্তন হচ্ছে।

প্রতিষ্ঠানটি তাদের এক বিবৃতিতে জানিয়েছে, বেনিঅফ দম্পতি টাইম ম্যাগাজিনের দৈনন্দিন কর্মকাণ্ড বা সাংবাদিকতার নীতিমালা বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে কোনও ভূমিকা রাখবেন না।

এদিকে মার্কিন মুলুকে জনপ্রিয় এই পত্রিকাটির মালিক হতে পারছেন বলে উচ্ছ্বাস প্রকাশ করে টুইট বার্তায় মার্ক বেনিঅফ লিখেছেন- ‘টাইম ম্যাগাজিন একটি আইকন। এর মূল শক্তি ঘটনা বলার কৌশল। টাইম সব সময় জনস্বার্থমূলক বিষয় নিয়ে কাজ করে মানুষের পাশে থাকে।’

অন্যদিকে মার্ক দম্পতিকেই টাইমের জন্য উপযুক্ত মালিক বলে মনে করছেন পত্রিকাটির বর্তমান প্রধান সম্পাদক এডওয়ার্ড ফেলজেনথাল।

বছরের শুরুর দিকে ২ দশমিক ৮৪ বিলিয়ন ডলারে টাইমের মালিকানা কিনে নিয়েছিল মেরেডিথ করপোরেশন। ফোর্বসের হিসাবে মার্ক বেনিঅফ দম্পতি বর্তমানে ৬ দশমিক ৭ বিলিয়ন ডলারের মালিক। খবর: বিবিসি অনলাইন

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2