শিরোনাম:

বিকাশ অ্যাপে খরচ বাড়ানোয় ক্ষোভ

ইমদাদুল হক
৫ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 4:16
বিকাশ অ্যাপে খরচ বাড়ানোয় ক্ষোভ

চালুর ৫ মাসের মাথায় প্রত্যাহার করা হয়েছে বিকাশের অ্যাপ সেবা মূল্যের ছাড় সুবিধা। বুধবার (৫ সেপ্টেম্বর) থেকে অ্যাপের মাধ্যমে অর্থ উত্তোলনে খরচ নির্ধারণ করা হয়েছে শতকে ১ টাকা ৭৫ পয়সা। অর্থাৎ অ্যাপের মাধ্যমে নগদ টাকা উত্তোলনে বিকাশ গ্রাহকদের এখন থেকে হাজারে আড়াই টাকা বেশি গুণতে হবে।

অ্যাপ চালুর পর হাজারে নির্ধারিত ১৫ টাকার চার্জের পরিবর্তে এখন থেকে গুণতে হবে সাড়ে ১৭ টাকা। অবশ্য এরপরও *২৪৭# শর্টকোডের বিকাশ ওয়ালেটের মাধ্যমে নগদ উত্তোলনের থেকে অ্যাপ ব্যবহারে হাজারে ১ টাকা সাশ্রয় হবে।

এ বিষয়ে বিকাশ কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের একটি ক্যাম্পেইন ছিল। অ্যাপ চালুর পর ওই ক্যাম্পেইনের আওতায় গ্রাহকদের হাজারে সাড়ে ৩ টাকা ছাড় দিয়ে ১৫ টাকা করা হয়। এখন সেই ক্যাম্পেইন তুলে নেয়া হয়েছে। তবে অ্যাপে ক্যাশ আউটের চার্জ এখনও সাধারণ চার্জ থেকে এক টাকা কম আছে।

এদিকে হঠাৎ করেই অ্যাপ সেবায় প্রদত্ত প্রণোদনা সুযোগ প্রত্যাহার করায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিকাশ গ্রাহকরা। ফেসবুকে বিকাশ অ্যাপ ব্যবহারকারীদের গ্রুপ পেজে শেয়ার করা এক অভিব্যক্তিতে আ ছ মো লোকমান লিখেছেন, ‘ডিজিটাল বাংলাদেশে সব কিছুর দাম বারে, ক্যাশ আউট ১৫ থেকে ১৭.৫০ বাহ কি দারুণ।’

প্রতিক্রিয়ায় মিজান মিয়া নামের আরেকজন লিখেছেন, ‘সবাই বিকাশ অ্যাপকে প্লে স্টোরে ১* রেটিং দিয়ে আসুন, বিকাশ অ্যাপ কোনো নোটিশ ছাড়াই ক্যাশ আউট ফি ১.৫০% থেকে ১.৭৫% করছে। বয়কট বিকাশ অ্যাপ।

রাজিব শীল লিখেছেন, ‘বিকাশের কর্তারা সংবাদ সম্মেলন করে বিকাশ অ্যাপসে ১৫ টাকা ক্যাশ আউট ঘোষণা করে। আবার লুকিয়ে লুকিয়ে মোবাইলে ম্যাসেজ দিয়ে জানিয়ে দেয় ৫ তারিখ থেকে ১৫ টাকা থেকে বেড়ে ১৭.৫ টাকা হবে।’

ব্রেকিংনিউজ/ইহক/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2