শিরোনাম:

স্পেনে সিলেটবাসীর সমুদ্র ভ্রমণ ও বনভোজন

কবির আল মাহমুদ, মাদ্রিদ

১৪ আগস্ট ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 11:57 আপডেট: 12:22
স্পেনে সিলেটবাসীর সমুদ্র ভ্রমণ ও বনভোজন

স্পেনের রাজধানী মাদ্রিদ ও এর আশপাশের শহরে বসবাসরত সিলেটবাসীরা মেতে উঠেছিলেন বনভোজন ও সমুদ্র সৈকত ভ্রমণে। গ্রেটার সিলেট শাহজালাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে সোমবার (১৩ আগস্ট) স্পেন থেকে ৩৫৫ কিলোমিটার দূরের ভ্যালেন্সিয়া সমুদ্র সৈকতে ভ্রমণে প্রবাসীরা আনন্দে দিনটি অতিবাহিত করেন।  

রাজধানী মাদ্রিদের গ্লরিয়েতা এম্বাখাদোরেস থেকে সকাল ৭ টায় ৬টি বাসে রওয়ানা হয়ে প্রায় ৪ ঘণ্টা পর গন্তব্যস্থলে পৌঁছান তারা। স্পেন প্রবাসী ৮ শতাধিক সিলেটবাসী এতে অংশ নেন। তাদের প্রাণবন্ত ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হয় এ আয়োজন। 

যাত্রার শুরুতে অংশগ্রহণকারীদের শুভেচ্ছা ও স্বাগত জানান গ্রেটার সিলেট শাহজালাল অ্যাসোসিয়েশনের সভাপতি মো. লুৎফুর রহমান। এসময় তিনি প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে আমাদের কৃষ্টি কালচারের সঙ্গে পরিচয় করানোর গুরুত্বারোপ করেন এবং দেশ ও প্রবাসে কুমিল্লা বাসীর কল্যাণে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকিসহ যাদের সরব উপস্থিতিতে এই মিলন মেলা মুখরিত হয়ে ওঠে তারা হলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আল মামুন ,সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর ,কমিউনিটি নেতা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক ,শেখ আব্দুর রহমান ,বদরুল ইসলাম মাস্টার ,আব্দুল মুজাক্কির, এনাম আহমদ, মো. জামান, নাজু ইসলাম, শিপার আহমদ, আব্দুল হামিদ সঞ্জু মিয়া,ছানুর মিয়া সাদ ,আবু জাফর রাসেল, হুমায়ূন কবির রিগ্যান,জেন্স শিপার আসাদ আলী  প্রমুখ।

অংশগ্রহণকারীরা সমুদ্র সৈকতে দুপুরের খাবার খান। হরেক পদের মুখরোচক বাংলা খাবার খেয়ে সবাই তৃপ্তির ঢেকুর তোলেন। এরপর গান-বাজনার পাশাপাশি বিভিন্ন ধরনের খেলা যেমন হ্যান্ডবল, ফুটবল, হাডুডু, বালিশ খেলা ও হাঁড়ি ভাঙায় মেতে উঠেছিলেন সবাই।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2