শিরোনাম:

সিলেটে আরিফুলের ইউটার্ন

স্টাফ করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০১৮, শনিবার
প্রকাশিত: 6:36 আপডেট: 9:48
সিলেটে আরিফুলের ইউটার্ন

অবশেষে সিলেট সিটি কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হলেন বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হক। 

শনিবার (১১ আগস্ট) স্থগিত দুই কেন্দ্রের ভোট গণনা শেষে বেসরকারি ফলাফলে আরিফুলকে বিজয়ী ঘোষণা করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের ১৩৪ কেন্দ্রের মধ্যে বিএনপি’র প্রাথী আরিফুল হক পেয়েছেন ৯২ হাজার ৫৯৮ ভোট। অপর দিকে হাড্ডাহাড্ডি লড়াই করে আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৬ হাজার ৩৯৭ ভোট। দুই প্রার্থী হার-জিতের ব্যবধান ৬ হাজার ২২১ ভোট।  

শনিবার ১৩৪টি কেন্দ্রের মধ্যে স্থগিত হওয়া ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এর আগে রাজশাহী, বরিশাল, সিলেট সিটি কর্পোরশনের ভোটগ্রহণ হয় গত ৩০ জুলাই। রাজশাহী ও বরিশালে মেয়র পদে বিজয়ী হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ও সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

অপরদিকে সিলেটের দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হওয়ায় ঝুলে যায় ফলাফল। ৩০ জুলাই (সোমবার) সিলেটে রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে সর্বশেষ ঘোষিত বেসরকারি ফলাফলে ১৩৪ ভোটকেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রে আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৪৯৬ ভোট পেয়ে এগিয়ে ছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান (নৌকা প্রতীকে) পান ৮৫ হাজার ৮৭০ ভোট। তখন আরিফুল ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে ছিলেন।

ব্রেকিংনিউজ/এমঅার/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2