শিরোনাম:

‘বাধাহীন ব্যবসা করতে চাই’

স্টাফ করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০১৮, বুধবার
প্রকাশিত: 11:44 আপডেট: 11:46
‘বাধাহীন ব্যবসা করতে চাই’

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) প্রথম সহ-সভাপতি মঈনুদ্দিন আহমেদ মিন্টু বলেছেন, আমরা শান্তিপূর্ণভাবে নিরাপত্তার সাথে বাধাহীন ব্যবসা করতে চাই। বিশৃঙ্খলার কারণে দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। কোন বিশৃঙ্খলার  কারণে দেশের পোশাক খাত যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ ও পরিবহন শ্রমিকদের ধর্মঘটের সাত দিনের মধ্যে ৫ আগস্ট চট্টগ্রাম বন্দর থেকে ১ হাজার ১৬৮ বক্স কনটেইনার ছাড়াই পাঁচটি জাহাজ চলে গেছে। 

বুধবার (০৮ আগস্ট) বিজিএমইএ’র  চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে চট্টগ্রাম বন্দরের সাম্প্রতিক অবস্থা ও ঈদুল আজহার প্রাক্কালে চট্টগ্রামের পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি জানাতে আয়োজিত জরুরি মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, ফেলে যাওয়া কনটেইনারের বিপরীতে বায়াররা ডিসকাউন্ট ও এয়ার শিপমেন্ট চাইছে।

তিনি বলেন, বন্দরের ধারণক্ষমতা ৪৮ হাজার টিইইউস। দুই বছর আগে ধারণক্ষমতা ছিল ৩৭ হাজার টিইইউস। মঙ্গলবার (৭ আগস্ট) কনটেইনার ছিল ৪৩ হাজার ৫০৭ টিইইউস।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের সীমাবদ্ধতা সত্ত্বেও প্রধানমন্ত্রী রপ্তানির ক্ষেত্রে সপ্তাহে সাত দিন বন্দর, কাস্টম, ব্যাংক, বিমাসহ লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করেছেন। বন্দরের সক্ষমতা আরও বাড়াতে যত দ্রুত সম্ভব বে-টার্মিনালের নির্মাণকাজ দ্রুত শুরু করতে হবে।

দেশের স্বার্থে  ইতিবাচক যেকোন বিষয়ে বিজিএমইএ সমর্থন দেবে। আমদানি রপ্তানি যাতে ব্যহত না হয় সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

সভায় উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক মো. সাইফ উল্লাহ মনসুর, আমজাদ হোসেন চৌধুরী প্রমুখ।

ব্রেকিংনিউজ/ এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2