শিরোনাম:

চার্জশিট গ্রহণ, হাসনাত করিমকে অব্যাহতি

স্টাফ করেসপডেন্ট
৮ আগস্ট ২০১৮, বুধবার
প্রকাশিত: 2:51 আপডেট: 5:21
চার্জশিট গ্রহণ, হাসনাত করিমকে অব্যাহতি

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় মামলার চার্জশিট গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল। একই সঙ্গে এ মামলায় গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত রেজা করিমকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে মামলাটির পলাতক দুই আসামি শহীদুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার (০৮ আগস্ট) দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান ৮ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করে আগামী ১৬ আগস্ট গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদনের জন্য দিন ঠিক করেন। 

এর আগে গত ২৩ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির মামলাটিতে সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর গত মাসের ২৬ জুলাই সিএমএম আদালত মামলাটি ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী আতাউর রহমান এ বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, ‘আজ মামলার অভিযোগপত্র আমলে নেয়ার ফলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে অব্যাহতি দিয়েছেন আদালত।’

আতাউর জানান, ‘এর ফলে হাসনাত করিম মুক্তি পেয়ে যাবেন। তার পক্ষে কোনো জামিন আবেদনের প্রয়োজন নেই।’ এর আগে গত ২৩ জুলাই হাসনাতকে অব্যহতির আবেদন করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। একই সাথে ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।

ওই ঘটনার তদন্তে ২১ জনের সম্পৃক্ততার প্রমাণ মিলেছে। তাদের মধ্যে ১৩ জন আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন অভিযানে নিহত হয়েছেন। বাকি আটজনকে চার্জশিটে সরাসরি অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে এখন ৬ জন কারাগারে রয়েছেন। আর দু’জন পলাতক।

ব্রেকিংনিউজ/টিটি/ এসএ 

সংশ্লিষ্ট আরো খবর
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2