শিরোনাম:

মাদ্রিদে বাংলাদেশি অভিবাসীদের বনভোজন

কবির আল মাহমুদ, স্পেন
৩১ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 10:11 আপডেট: 10:17
মাদ্রিদে বাংলাদেশি অভিবাসীদের বনভোজন
ছবি: ব্রেকিংনিউজ

‘আমরা প্রবাসী’র উদ্যোগে স্পেনের রাজধানী মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিদের বার্ষিক বনভোজন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (৩০ জুলাই) সকাল ১১টায় মাদ্রিদ শহর থেকে পিকনিক স্পট কাসালেগাসের উদ্দেশ্যে বাস ভ্রমণের মাধ্যমে শুরু হয় বনভোজনের অনুষ্ঠান।

ভূমধ্য সাগরের কোলে প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া বনভোজনের স্পটটি বাংলাদেশি অভিবাসীদের পদচারণায় মুখর ছিল সারাদিন। সর্বস্তরের প্রবাসীদের উপস্থিতিতে পিকনিক স্পটটি পরিণত হয়েছিল এক টুকরো বাংলাদেশে। 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ছোট্ট কাসালেগাস নদীর তীর ঘেঁষে বাংলা ভাষাভাষিদের কলকাকলিতে মুখর হয়ে উঠে। শিশু–কিশোরদের বাঁধ ভাঙা আনন্দ উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। মহিলা, পুরুষ ও শিশুদের অংশগ্রহণে বিভিন্ন খেলার ইভেন্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাজানো ছিল পুরো কর্মসূচি।

‘আমরা প্রবাসী’ স্পেনের আহ্বায়ক এ এস আর আই রবিনের তত্ত্বাবধায়নে এবং কমিউনিটি নেতা জাকির হোসাইন ও শেখ আব্দুর রহমানের পরিচালনায় বনভোজনের অনুষ্ঠান পরিচালিত হয়।

এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি আল মামুন, সাবেক সিনিয়র সহ সভাপতি চট্টগ্রাম সমিতির সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ লুৎফুর রহমান, কমিউনিটি নেতা তালাত মাহমুদ উজ্জ্বল, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মুজাক্কির আহমদ, আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, আয়ূব আলী সোহাগ, জাকির হোসাইন, ব্যাবসায়ী ইসমাইল হোসাইন, ফারুক আহমদ মুবিন, রানা মাসুদুর রহমান, জন্টু মিয়া, আজম কাল, চাঁদপুর সমিতির সভাপতি ফারহান আহমদ, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকি, স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোখলিসুর রহমান দিদার, আবু জাফর রাসেল, নয়ন আহমদ, কাজী পারভেজ, এ কে এম জহিরুল ইসলাম, জাহিদুল ইসলাম মাসুদ, আবুল হাসেম মেম্বার, দবির তালুকদার, বেলাল আহমদ, রাজা আহমদ, তারেক হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে একের পর এক কৌতুক এবং দেশীয় গান অনুষ্ঠানকে করে তুলেছিল প্রাণবন্ত। অসংখ্য গান, নৃত্য, আবৃত্তি ও কৌতুকসহ সবকিছু যেন সবাইকে হারিয়ে দিয়েছিল প্রিয় মাতৃভূমি বাংলাদেশে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2