Ads-Top-1
Ads-Top-2

দেশের পথে নওয়াজ ও তার মেয়ে

আন্তর্জাতিক ডেস্ক
১৩ জুলাই ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 11:43:00 আপডেট: 03:52:00
দেশের পথে নওয়াজ ও তার মেয়ে
রওনা দেয়ার আগে বাবা নওয়াজ ও মেয়ে মরিয়ম

গ্রেফতার হয়ে কারাদণ্ড ভোগ করতে হবে জেনেই দেশের উদ্দেশে রওনা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর নেতা নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ।

শুক্রবার (১৩ জুলাই) লন্ডন থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা দিয়েছেন। দুবাইতে যাত্রাবিরতি শেষে সন্ধ্যা নাগাদ তারা  লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন বলে ধারণা করা হচ্ছে। 

পাকিস্তানে পৌঁছানোমাত্রই তাদেরকে গ্রেফতার করা হবে। এরপর সেখান থেকে হেলিকপ্টারে করে তাদেরকে ইসলামাবাদ নিয়ে যাওয়া হবে এবং সেখানকার আদিয়ালা জেলে কারাভোগ করতে হবে তাদেরকে।

বিমানবন্দরের তাঁর সমর্থকরা জমায়েত হতে পারেন। ফলে ব্যাপক নিরাপত্ত ব্যবস্থা নেয়া হয়েছে গোটা বিমানবন্দর এলাকায়। এছাড়া বিমানবন্দর থেকে নওয়াজ ও তার মেয়েকে কারাগারে নেয়ার জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করা হয়েছে।

২০১৭ সালে সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণার পর পদত্যাগ করেন নওয়াজ। তার দল মুসলিম লীগ এখনও পাকিস্তানের ক্ষমতায় রয়েছে। দুর্নীতি মামলায় গত ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দেয় দেশটির অ্যাকাউন্টেবিলিটি কোর্ট। নওয়াজের সঙ্গে তার মেয়ে মরিয়মকেও সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। সেইসঙ্গে মরিয়মের স্বামী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত সফদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

আত্মসমর্পণের জন্য তাদেরকে ১০ দিনের সময় বেঁধে দেওয়া হয়। স্ত্রী বেগম কুলসুম নওয়াজের চিকিৎসার জন্য গত ১৪ জুন সপরিবারে লন্ডন যান নওয়াজ শরিফ। অ্যাভেনফিল্ড এলাকার নিজ বাসায় বসে মেয়ে মরিয়ম আর সাবেক অর্থমন্ত্রী ইসহাক ধরের সঙ্গে বসে মামলার রায় ঘোষণা শোনেন তিনি। এরপর নওয়াজ কন্যা মরিয়ম জানান, ১৩ জুলাই তারা দেশে ফিরবেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2