Ads-Top-1
Ads-Top-2

অরফানেজ মামলায় আপিলের পরবর্তী শুনানি রবিবার

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 01:32:00 আপডেট: 03:29:00
অরফানেজ মামলায় আপিলের পরবর্তী শুনানি রবিবার

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা বাতিল চেয়ে করা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদনের ওপর শুনানি আগামী রবিবার (১৫ জুলাই) পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

বৃহস্পতিবার (১২ জুলাই) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি শুরু করেন আইনজীবী আব্দুর রেজাক খান। এসময় তিনি মামলার পেপারবুক থেকে এফআইআর অংশ পড়া শুরু করেন। এছাড়াও শুনানিতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খালেদা জিয়ার আইনজীবীদের শুনানি ১৫ জুলাই পর্যন্ত মুলতবি করেন হাইকোর্ট। পাশাপাশি এ মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন আজ বৃহস্পতিবার (১২ জুলাই) শেষ হওয়ায় তা আগামী ১৯ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়।

গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় রায় ঘোষণার পর ১৫৩ তিন পর বৃহস্পতিবার (১২ জুলাই) সকালে শুনানি শুরু হয়। শুনানি শুরু আগে সকালে এই মামলায় ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে আপিল বিভাগের সিদ্ধান্ত পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে করা খালেদা জিয়ার আবেদন মুলতবি করেছেন আদালত। তবে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল শুনানি শেষ না করতে পারলে রিভিউ আবেদন বিবেচনা (কনসিডার) করবেন আদালত।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন কশীবাজারে কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান। এছাড়া তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড দেন আদালত। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2