Ads-Top-1
Ads-Top-2

গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেট
১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 12:39:00 আপডেট: 12:40:00
গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন
ছবি: ব্রেকিংনিউজ

বাঁধন ক‌র্পো‌রেশন লিমিটেড নামের গার্মেন্টস আবারো চালু করা এবং গার্মেন্টসটির শ্রমিকদের বকেয়া একমাসের বেতন পরিশোধসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে জাগো বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নামের একটি সংগঠন।

বৃহস্পতিবার (১২ জুলাই) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, শ্রমিকদের বেতন ভাতা না দিয়ে কোনো ঘোষণা ছাড়াই গত মঙ্গলবার (১০ জুলাই) হঠাৎ করে বাঁধন ক‌র্পো‌রেশন লিমিটেড নামের গার্মেন্টসটি বন্ধ করে দেয়া হয়। এতে করে গার্মেন্টসটির চারশ শ্রমিক চরম বিপাকে পড়েছেন। শত শত মানুষকে এভাবে বিপদে ফেলে দেয়াকে কোনোভাবেই মেনে নেয়া যায় না। শ্রমিকদের পাওনা বেতন পরিশোধসহ অতি শিগগিরই পোশাক কারাখানাটি আবারো চালু করার জোর দাবি জানাচ্ছি।

এসময় তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অন্যথায় আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

বক্তারা শ্রমিকদের নূন্যতম মজুরি ১৬ হাজার টাকা করার দাবি জানিয়ে বলেন, আগামী আগস্ট মাসের মধ্যে ১৬ হাজার টাকা মজুরির ঘোষণা করা না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

জা‌গো বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার-এর সভাপতিত্বে মানববন্ধনে গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপতি তাসলিমা আক্তার লিমা, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোস্তফা আমিনুল ইসলাম শ্যামা, মোহাম্মদ আব্দুল আল মামুন, খোরশেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ /এএইচএস/এনকে

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2