Ads-Top-1
Ads-Top-2

মায়ের অসচেতনতায় ইঁদুরের বিষে সন্তানের মৃত্যু

মেডিকেল করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০১৮, বুধবার
প্রকাশিত: 08:51:00 আপডেট: 08:51:00
মায়ের অসচেতনতায় ইঁদুরের বিষে সন্তানের মৃত্যু
প্রতীকী ছবি

রাজধানীর মিরপুর শাহআলীবাগে ইঁদুর মারার বিষ আচার মনে করে খেয়ে আব্দুল্লাহ আল আমিন (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়াও ইশা মনি (২) নামের আরেক শিশু ‍গুরুতর অসুস্থ্য। তারা সম্পর্কে মামাতো-ফুপাতো ভাইবোন।

বুধবার (১১ জুলাই) দুপুর ১টার দিকে শাহআলীবাগের ১ নম্বর রোডের ১০৪ নম্বর আলী ডালিমের টিনসেড ২ তলা বাড়িতে এই ঘটনা ঘটে। শিশু ইশামনি বর্তমানে  ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

শিশু আব্দুল্লাহর বাবা শাহজাহান মিয়া সাভার হেমায়েতপুরের একটি পোশাক তৈরি কারখানায় কাজ করে এবং মা জান্নাতুল ফেরদৌসি গৃহবধূ। তাদের একমাত্র ছেলে আব্দুল্লাহ। শাহআলীবাগের ওই টিনসেড দোতলা বাসায় ভাড়া থাকেন তারা।

আর ইশা মনির বাবা বাস চালক এবং মা গার্মেন্টসকর্মী। থাকেন আব্দুল্লাহদের বাসার পাশেই। কাজে যাওয়ার আগে নিয়মিতই ইশাকে তার ভাই শাহজাহানের বাসায় রেখে যান বলে জানান ইশার মা নাসিমা আক্তার।

শিশু আব্দুল্লাহর মা জান্নাতুল ফেরদৌসি জানান, দুপুরে রুমের ভিতর আব্দুল্লাহ ও ইশা খেলছিল, আর তিনি ঘুমাচ্ছিলেন। কিছুক্ষণ পর আব্দুল্লাহ’র কান্নাকাটি করে তাকে ডাকতে থাকে। পরে তাদের মুখ দিয়ে লালা ঝড়তে দেখে ও অসুস্থ্যতার ভাব দেখে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যান। পরে সেখান থেকে বিকেল সাড়ে ৪টার দিকে দু’জনকেই ঢাকা মেডিকেলে নিয়ে আসলে স্টোমাক ওয়াশ করার পর শিশু বিভাগে তাদের ভর্তি রাখা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৫টায় আব্দুল্লাহ’র মৃত্যু হয়।

মা জান্নাতুল ফেরদৌসি বলেন, ‘কিছুদিন আগে ইঁদুর মারার জন্য ঔষধ কিনে এনেছিলাম। আর তা রেখেছিলাম খাবার রাখার তাকের ভিতর। আজ দুপুরে শিশুরা খেলার সময় আব্দুল্লাহ চেয়ারে উঠে তাক থেকে ওই ঔষধ বের করে আচার মনে করে এক সাথে দু’জনই খেয়ে ফেলেছে বলে আমাদের মনে হচ্ছে।’

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, আব্দুল্লাহ মরদেহ মর্গে রাখা হয়েছে। আর ইশা হাসপাতালের শিশু বিভাগে ভর্তি আছে।

ব্রেকিংনিউজ/ এইচ/এসএএফ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2