Ads-Top-1
Ads-Top-2

ইরান, রাশিয়া, পাকিস্তান ও চীনা গোয়েন্দা কর্মকর্তাদের বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক
১১ জুলাই ২০১৮, বুধবার
প্রকাশিত: 02:21:00 আপডেট: 02:24:00
ইরান, রাশিয়া, পাকিস্তান ও চীনা গোয়েন্দা কর্মকর্তাদের বৈঠক
ফাইল ছবি

ইরান, রাশিয়া, পাকিস্তান ও চীনা গোয়েন্দা কর্মকর্তারা পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বৈঠক করেছেন বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা ‘তাস’।

দেশটির পররাষ্ট্র বিষয়ক গোয়েন্দা সংস্থার গণমাধ্যম বিভাগের প্রধান সের্গেই ইভানভের বরাত দিয়ে বার্তা সংস্থাটি আরও জানায়, আফগানিস্তানে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের উপস্থিতি ও হুমকির বিষয়টি নিয়ে পর্যালোচনা করতেই চার দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা ওই বৈঠকে বসেন।

বার্তা সংস্থা তাসের খবর অনুযায়ী, রাশিয়ার পক্ষ থেকে পররাষ্ট্র বিষয়ক গোয়েন্দা সংস্থার পরিচালক সের্গেই নারিসকিন অংশ নেন।  

ইভানভ জানান, আফগানিস্তানের মাটিতে দায়েশ সন্ত্রাসীদের বিপজ্জনক উত্থানের বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে বৈঠকে আলোচনা করা হয়। আসন্ন এ হুমকি মোকাবেলার জন্য সমন্বিত পদক্ষেপ নেয়ার বিষয়ে চার দেশ একমত হয়েছে। 

তিনি জানান, সিরিয়া ও ইরাক থেকে আফগানিস্তানে দায়েশের উপস্থিতি কিংবা অন্য যেকোনো প্রতিবেশী দেশে এ গোষ্ঠীর উপস্থিতির বিরুদ্ধে চার দেশ একই ব্যবস্থা নেবে বলে বৈঠকে যোগ দেয়া কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছেন। আফগানিস্তানে দায়েশের উপস্থিতির বিষয়টি দ্রুত সমাধান করা উচিত বলে তারা মনে করেন।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2