Ads-Top-1
Ads-Top-2

মশিউরের মুক্তি চেয়ে ঢাবির ক্লাসে তালা

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০১৮, বুধবার
প্রকাশিত: 11:34:00 আপডেট: 04:51:00
মশিউরের মুক্তি চেয়ে ঢাবির ক্লাসে তালা<br />

সরকারি চাকরিতে বিদ্যমান ৫৬ শতাংশ কোটার সংস্কারের দাবিতে গড়ে ওঠা সাধারণ শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানের মুক্তির দাবিতে ক্লাসে তালা ঝুলিয়ে দিয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (১১ জুলাই) সকালে ক্লাস ও পরীক্ষা বর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের দ্বিতীয় তলার ক্লাসরুমে তালা ঝুলিয়ে দেয় তারা সহপাঠিরা। মশিউর ওই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

ওই বিভাগের শিক্ষক অধ্যাপক ডা. জামাল উদ্দিন শিক্ষার্থীদের তালা খুলে দিতে বলেন। শিক্ষার্থীরা শিক্ষকের আহ্বান প্রত্যাখ্যান করে মশিউরের মুক্তি না হওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন করবেন হুঁশিয়ারি দেন।

মশিউরের সহপাঠী আকরাম হোসেন বলেন, ‘ভিসির বাসায় হামলার ঘটনায় মশিউরের দুই দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অথচ ঘটনার দিন ৮ এপ্রিল মশিউর সেখানে ছিলেন না। মিথ্যা মামলা দিয়ে তাকে নির্যাতন করা হচ্ছে। আমরা মশিউরকে ছাড়া ক্লাসে  যাবো না, পরীক্ষাও দেবো না।’

তিনি আরও বলেন, ‘আমাদের ক্লাস-পরীক্ষা বর্জন ও কর্মসূচি অব্যাহত রয়েছে। যতদিন পর্যন্ত মশিউর মুক্তি না পাবে ততদিন আমাদের এই কর্মসূচি চলবে।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন, ‘মশিউরের অভিভাবক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু তার এই সংকট মুহূর্তে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তার পাশে দাঁড়াচ্ছে না। আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আহ্বান জানাচ্ছি, মশিউরকে অনতিবিলম্বে মুক্ত করা হোক।’

উল্লেখ্য, পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুর মামলায় মঙ্গলবার (১০ জুলাই) কোটা আন্দোলনের নেতা ফারুক হোসেন, জসিম উদ্দিন ও মশিউর রহমানকে দুদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2