Ads-Top-1
Ads-Top-2

দেশের শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন হয়েছে: নাহিদ

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 09:47:00
দেশের শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন হয়েছে: নাহিদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন হয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, শিক্ষার গুণগত মানোন্নয়নে বর্তমান সরকার নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার (১০ জুলাই) বিকেলে রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) মিলনায়তনে আলোচনা সভায় তিনি  এই মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে দলীয় বা বিতর্কিত কোনও  শিক্ষানীতি প্রণয়ন করা হয়নি, বরং দল-মত নির্বিশেষে সবার কাছে গ্রহণযোগ্য একটি জাতীয় শিক্ষা নীতি প্রণয়ন করা হয়েছে।

তিনি বলেন, দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিগত ২০০৮ সালের ডিসেম্বরের নির্বাচনের আগে দিনবদলের কর্মসূচি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর নাম করা হয়েছিল রূপকল্প-২০২১। 

তিনি আরো বলেন, কৃষি, খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য প্রভৃতি ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্য তুলে ধরে তিনি বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য (এমডিজি) অর্জিত হয়েছে। এখন টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের জন্য কাজ হচ্ছে। বাংলাদেশ স্বল্পোন্নত (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন করেছে। পদ্মা সেতুর কাজ এগিয়ে চলেছে।

তিনি বলেন, বর্তমান সরকার কারিগরি ও কর্মমুখী শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে। ইতোমধ্যে কারিগরি শিক্ষার হার ১৪ শতাংশে উন্নীত হয়েছে। সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নেও কাজ করছে।

ব্রেকিংনিউজ/আরএ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2