Ads-Top-1
Ads-Top-2

ফারুক, জসিম ও মশিউর দুদিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 04:05:00
ফারুক, জসিম ও মশিউর দুদিনের রিমান্ডে

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে গড়ে ওঠা সাধারণ শিক্ষার্থীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন, জসিম উদ্দিন ও মশিউর রহমানকে দুদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুর মামলায় মঙ্গলবার (১০ জুলাই) ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এ রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (রমনা) বাহাউদ্দিন ফারুকী চার আসামির জন্যই সাত দিনের রিমান্ডের আবেদন করেন। তবে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার চার আসামির মধ্যে তরিকুল ইসলামের (২২) পরীক্ষা থাকায় তার রিমান্ড শুনানি হয়নি। আগামী ১৭ জুলাই তার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

অন্যদিকে আসামিপক্ষে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া, শাহিদ রিজভী ও সাহারা হোসেন রিমান্ড বাতিল করে চার শিক্ষার্থীর জামিনের আবেদন করেন।

গত ২ জুলাই কোটা সংস্কার আন্দোলনকারীরা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জড়ো হতে গেলে ছাত্রলীগের কর্মীরা হামলা চালায়। তাদের কিল, ঘুষি, লাথি মেরে ছত্রভঙ্গ করে দেয়া হয়। এতে বেশ কয়েকজন আহত হন। এসময় ফারুককে তুলে শাহবাগ থানায় দিয়ে আসে ছাত্রলীগের কর্মীরা। ওদিন এবং পরেরদিন মঙ্গলবার সকালে ফারুকের স্বজন ও বন্ধুরা শাহবাগ, রমনা ও নিউমার্কেট থানায় গিয়ে ফারুকের সন্ধান পাননি। পরে মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় ফারুক হোসেনসহ তিনজনকে গ্রেফতার দেখিয়ে অাদালতে পাঠানো হয়।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2