Ads-Top-1
Ads-Top-2

পানগাঁওয়ে সোয়া কোটি টাকার পণ্য জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জুলাই ২০১৮, সোমবার
প্রকাশিত: 05:22:00
পানগাঁওয়ে সোয়া কোটি টাকার পণ্য জব্দ

পানগাঁও কাস্টমস হাউজে ভারত থেকে আনা প্রায় ১ কোটি ১৯ লাখ টাকার ঘোষণা বহির্ভূত পণ্যের চালান জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। গোপন সংবাদের ভিত্তিতে ওইসব পণ্যের খালাস স্থগিত করা হয়।

সোমবার (৯ জুলাই) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মো. সহিদুল ইসলাম ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পণ্যের খালাস স্থগিত করার পর শুল্ক গোয়েন্দা দল আমদানিকারকের মনোনীত সি অ্যান্ড এফ ও কাস্টমস হাউসের কর্মকর্তাদের উপস্থিতিতে পণ্য চালান দুটির শতভাগ কায়িক পরীক্ষণ শেষ করে। কায়িক পরীক্ষা শেষে ঘোষণা বহির্ভূত অতিরিক্ত পণ্য পাওয়া যায়।’

ড. মো. সহিদুল ইসলাম বলেন, ‘এসব পণ্যের মধ্য রয়েছে প্যাডলক, বিন্দি,প্লাস্টিক ক্লিপ, পায়েল, প্লাস্টিক চুরি, ইমিটেশন জুয়েলারি, পেন কেক ফেচ পাউডার, ক্রিম লাইট পার্টস, স্টিল চেইন ইত্যাদি; যার আমদানিকারক রোশান ইন্টারপ্রাইজ।’

কায়িক পরীক্ষায় চালানটিতে পাওয়া যায় ২৪ হাজার ৯৯৮ কেজি; যা ঘোষণার চেয়ে ৪৪৩৮ কেজি বেশি এবং পণ্যের বিভিন্ন আইটেমের মধ্যে আন্তবদলের কারণে ৭৩২৮ কেজি বেশি পাওয়া যায়।

আমদানিকারকের ঘোষণা অনুযায়ী, পণ্যের মূল্য ছিল ১৭ লাখ ৭৩ হাজার ৪২৮ টাকা এবং শুল্ক করাদির পরিমাণ ১২ লাখ ৮ হাজার ৩৮৪ টাকা। কায়িক পরীক্ষা অনুযায়ী পণ্যের মূল্য দাঁড়ায় ৬৪ লাখ ৯৬ হাজার ৬৭৪ টাকা এবং শুল্ক করাদির পরিমাণ দাঁড়ায় ৫৩ হাজার ২৫ হাজার ৮৭৬ টাকা। অর্থাৎ শুল্ক করসহ সর্বমোট পণ্য মূল্যই দাঁড়ায় প্রায় ১ কোটি ১৯ লাখ টাকা।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানান ড. মো. সহিদুল।

ব্রেকিংনিউজ/এমআই/এমআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2