Ads-Top-1
Ads-Top-2

শিক্ষার্থীরা কি কালারের অন্তর্বাস পরবে, ঠিক করলো স্কুল কর্তৃপক্ষ!

ভারত ডেস্ক
৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 06:54:00 আপডেট: 06:57:00
শিক্ষার্থীরা কি কালারের অন্তর্বাস পরবে, ঠিক করলো স্কুল কর্তৃপক্ষ!

প্রায় সব স্কুলেই স্কুলড্রেস থাকে। শিক্ষার্থীরা সেই স্কুলড্রেস পরেই প্রতিদিন স্কুলে যাওয়া আসা করে। স্কুলড্রেসটি কি ধরনের হবে সেটি নির্বাচন করে দেয় স্কুল কর্তৃপক্ষ। কিন্তু তাই বলে অন্তর্বাসও! হ্যাঁ, সম্প্রতি ভারতের মহারাষ্ট্রের পুনে শহরের একটি স্কুল মেয়েদের অন্তর্বাসের রং নির্দিষ্ট করে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। 

নির্দেশনায় বলা হয়েছে, শিক্ষার্থীদের অবশ্যই সাদা কিংবা স্কিন কালারের অন্তর্বাস পরতে হবে। কারণ হিসেবে বলা হয়েছে- স্কুল পোশাকের বাইরে থেকে অন্য রঙের অন্তর্বাস যাতে না বোঝা যায় সেজন্যই তারা এ নিয়ম করছে। 

তবে বিষয়টি নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছে অভিভাবকরা। তারা বলছেন- কি এমন লাভ হবে যার জন্য অন্তর্বাসেরও রং নির্দিষ্ট করা হয়েছে। কে কি রংয়ের অন্তর্বাস পরবে সেটি তো তার একান্তই ব্যক্তিগত ব্যাপার। অভিভাবকরা বিষয়টিকে সম্পূর্ণ অযৌক্তিক বলে দাবি করেছেন। স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছেন কেউ কেউ।

এখানেই শেষ নয়, মেয়েরা স্কুলে গিয়ে কখন, কতক্ষণ ওয়াশ রুমে থাকবে সেটিও ঠিক করে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। অভিভাবকরা বলছেন, স্কুল কর্তৃপক্ষ তাদের এই নিয়মাবলিতে জোর করে সই করিয়ে নিয়েছে। নির্দেশনার বলা হয়েছে- কোনও শিক্ষার্থী অন্য কালারের অন্তর্বাস পরলে তাকে শাস্তির মুখে পড়তে হবে। 

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2