Ads-Top-1
Ads-Top-2

স্মার্ট কার্ডের তথ্য সংগ্রহের নামে প্রতারণা

সিএম হারুন, নওগাঁ
৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:17:00 আপডেট: 10:18:00
স্মার্ট কার্ডের তথ্য সংগ্রহের নামে প্রতারণা
প্রতীকী

নওগাঁর বদলগাছী উপজেলায় জাতীয় পরিচয়পত্র স্মাটকার্ড দেয়ার কথা বলে গ্রামবাসীর ফিঙ্গার প্রিন্ট ও ভোটার আইডির ফটোকপি নিয়ে পালিয়ে গেছে প্রতারক চক্র। এ বিষয়ে গ্রামবাসীর পক্ষ থেকে বদলগাছী থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

ডায়েরি সূত্রে জানা গেছে, উপজেলার হাজীপুর গ্রামে গত ২৬ জুন মোটরসাইকেল যোগে ২ ব্যক্তি এসে গ্রামবাসীকে বলেন সরকার থেকে জনগণকে স্মাটকার্ড দেয়া হবে এর জন্য ফিঙ্গার প্রিন্ট ও ভোটার আইডি কার্ডের ফটোকপি লাগবে। এই কথা বলে হাজীপুর গ্রামের ৪ শতাধিক নারী-পুরুষের ফিঙ্গার প্রিন্ট ও ভোটার আইডি কার্ডের ফটোকপি নেয়।

৩ দিন কাজ করার পর ঐ গ্রামের হাফিজুর রহমান নামে এক ব্যক্তি বিষয়টি বদলগাছী উপজেলা নির্বাচন কর্মকর্তা শফি উদ্দীন শেখকে ফোনে অবগত করে। এসময় নির্বাচন কর্মকর্তা ওই ২ প্রতারককে আটক করতে বলেন। তবে তার আগেই প্রতারক চক্র পালিয়ে যায়। একই ভাবে এই চক্রটি উপজেলার ভরট্ট গ্রামসহ পার্শ্ববর্তী নওগাঁ সদর উপজেলার কিছু লোকজনের ফিঙ্গার প্রিন্ট ও আইডি কার্ডের ফটোকপি নিয়েছে বলে জানা গেছে। এরপর থেকে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শফি উদ্দীন শেখ বলেন, এ ধরনের ফিঙ্গার প্রিন্ট বা অন্যকিছু সংগ্রহের কোনো নির্দেশনা নেই। বিষয়টি জানার পর চক্রটিকে আটকাতে বলেছিলেন তিনি। কিন্তু তারা পালিয়ে যায়। তবে জনগণকে সচেতন করার জন্য এলাকায় মাইকিং করা হচ্ছে বলেও জানান তিনি।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জালাল উদ্দীন জানান, গ্রামবাসীর পক্ষ থেকে থানায় একটি সাধারন ডায়েরি করা হয়েছে। প্রতারকদের ধরতে চেষ্টা অব্যাহত আছে।

ব্রেকিংনিউজ/এসএ 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2