Ads-Top-1
Ads-Top-2

শেষ বলে হেরে গেল বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক
১ জুলাই ২০১৮, রবিবার
প্রকাশিত: 11:10:00
শেষ বলে হেরে গেল বাংলাদেশের মেয়েরা

এশিয়া কাপ ফাইনাল ও আয়ারল্যান্ড সিরিজের প্রথম ম্যাচ শেষ বলে জিতলেও এবার বাংলাদেশের মেয়েরা পেল পরাজয়ের তেতো স্বাদ। জয় ধরা দিল না নিজেদের রেকর্ড রান তুলেও। অসাধারণ রান তাড়ায় হোয়াইটওয়াশ এড়াল আয়ারল্যান্ড।

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। আগের দুই ম্যাচ জিতে সিরিজ জয় আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ।

ডাবলিনে রোববার বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের নিজের রেকর্ড নতুন করে লেখান ফারজানা হক। অপরাজিত থাকেন ৬৬ রানে। টি-টোয়েন্টিতে প্রথমবার দেড়শ ছুঁয়ে বাংলাদেশ তোলে ২০ ওভারে তোলে ১৫১ রান।

প্রথম ১০ ওভারে ধুঁকলেও পরের ১০ ওভারে দুর্দান্ত ব্যাটিংয়ে আইরিশরা ম্যাচ জিতে নেয় শেষ বলে।

আইরিশদের রান তাড়ার মাঝপথের স্কোর বলছিল, বাংলাদেশের অপেক্ষায় বড় জয়! ১০ ওভারে তাদের রান ছিল ২ উইকেটে ৫১। শেষ ১০ ওভারে ১০১ রান করা মেয়েদের ক্রিকেটে ভীষণ কঠিন চ্যালেঞ্জ। সেই প্রায় অসম্ভবকেই সম্ভবের পথে এগিয়ে নিয়েছে গ্যাবি লুইস ও ডেলানির জুটি। যে কোনো উইকেটেই আইরিশদের রেকর্ড ৯৩ রানের জুটি গড়েছেন দুজন মাত্র ৫৭ বলে।

৭ চার ও ১ ছক্কায় ৩০ বলেই ফিফটি করেন ১৭ বছর বয়সী লুইস।

ম্যাচের প্রথম ভাগে উজ্জ্বল ছিল বাংলাদেশই। শামিমা সুলতানা ও আয়েশা রহমান বাংলাদেশকে এনে দেন উড়ন্ত সূচনা। ৭ ওভারে ৪৭ রানের উদ্বোধনী জুটি গড়েন দুজন। ২৭ বলে ৩০ করে শামিম স্টাম্পড হলে ভাঙে এই জুটি।

দ্বিতীয় উইকেটে আয়েশা ও শামিমার জুটি ছিল ৩০ রানের। ২৬ বলে ২৭ রানে আয়েশার রান আউটে শেষ হয় এই জুটি।

ইনিংসের বাকিটা শুধু ফারাজানাময়। একাই টেনেছেন দলকে। খেলেছেন দারুণ সব শট। শেষ পর্যন্ত ৬৬ রানে অপরাজিত থাকেন ৪৭ বলে।

বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে আগের বক্তিগত সর্বোচ্চ ৫২ রান ছিল ফারজানারই। এবার ছাড়িয়ে গেলেন নিজেকে। টি-টোয়েন্টিতে বাংলাদেশর চারটি ফিফটির দুটি ফারজানার, দুটি শামিমার।

দলীয় ১৫১ রান তুলে বাংলাদেশ ছাড়িয়ে যায় এশিয়া কাপে ভারতের বিপক্ষে করা ১৪২ রানকে। এত এত রেকর্ড, তার পরও পাওয়া হলো না জয়। শেষ পর্যন্ত দিনটি হয়েছে আইরিশদের।

ব্রেকিংনিউজ/ এমজি

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2