Ads-Top-1
Ads-Top-2

ফুটবলার পুতিন!

রকমারি ডেস্ক
১ জুলাই ২০১৮, রবিবার
প্রকাশিত: 09:52:00 আপডেট: 09:53:00
ফুটবলার পুতিন!

সম্প্রতি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের ফুটবল নৈপুণ্য দেখেছে গোটা বিশ্ব। শুধু রাজনীতির মাঠেই নয়, বল পায়েও যে দলকে খাদের কিনার থেকে টেনে তুলতে ধাতস্থ তিনি সেটি স্বচক্ষে না দেখলে বিশ্বাসই করার কথা না। তার দল ৩-০ গোলে পিছিয়ে ছিল। তখন মাঠে নেমে দারুণ এক হ্যাটট্রিক করে দলকে সমতায় ফেরান তুর্কি প্রেসিডেন্ট। 

এবার বুঝি সেই ফুটবলের ভূত চেপেছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘাড়েও। চাপবেই বা না কেন। তাঁর দেশেই যে বসেছে বিশ্বকাপের জমকালো আসর।  

রাশিয়া বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে ফুটবলপ্রেমীরা। মাঠের উত্তেজনা ছড়িয়ে পড়েছে বাইরেও। আর তারই জের ধরে বিশ্বকাপের উদ্দীপনা পৌঁছে গেছে আয়োজনকারী এ দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছেও। সে কারণেই হয়তো তিনি উৎফুল্ল হয়ে ফিফার প্রধান গিয়ান্নি ইনফান্তিনোকে নিয়ে গিয়েছিলেন ফিফা ফুটবল পিচে।

পুতিন এবং ইনফান্তিনো সেখানে প্রথমে ফিফা স্পনসরের প্যাভিলিয়ন, যেখানে বিশ্বকাপ বিজয়ী ট্রফি প্রদর্শিত হয়েছিল তা ঘুরে দেখেন। পরে মস্কোর রেড স্কায়ারের ফুটবল পার্ক পরিদর্শন করেন তারা। এসময় পার্কে ফুটবল দক্ষতা প্রদর্শনের সুযোগ পান পুতিন ও ফিফা প্রধান।

অবেশেষে, তারা সেখানে ফুটবল খেলায় যোগ দিয়ে মেতে উঠেন। উভয়পক্ষ ১-১ গোল করে এগিয়ে গিয়ে খেলা প্রদর্শন করছিলেন। পরে পুতিন বলটি দিয়েছিলেন ইনফান্তিনোর কাছে। আর তখন ইনফান্তিনো বলে কিক করতেই ইয়ং গোলকিপার বলটি আটকে দেন। ফলে ১-১ গোলেই ড্র হয় খেলাটি। সবশেষ পুতিন কিছু সময় খেলা করেন বাচ্চাদের সঙ্গে।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2