Ads-Top-1
Ads-Top-2

ফুটবল বিশ্বকাপে মেতেছে রাবি

সাঈদ সজল, রাবি প্রতিনিধি
১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:33:00

রাশিয়াতে গড়িয়েছে ফিফা ফুটবল বিশ্বকাপের ২১তম আসর। সাত সমুদ্র তের নদীর ওপারে বিশ্বকাপ, অথচ তার ঢেউ আছড়ে পড়ছে লাল-সবুজের বাংলাদেশেও। প্রতিবারের মত এবারও গোটা দেশ বিভক্ত হয়ে পড়েছে কয়েক ভাগে। কেউ ব্রাজিল, কেউ আর্জেন্টিনা আর কেউবা জার্মানির সমর্থক। 

ইতিমধ্যেই দেশের অলি-গলি, বাসা-বাড়ি ছেয়ে গেছে সমর্থিত দেশের পতাকায়। এরই ছোয়ায় রঙিন হাওয়া বইছে উত্তর বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। নিজের দলকে সবার ওপরে রাখতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝেও চলছে নানা তর্ক-বিতর্ক। নিজ দল নিয়ে কটু কথা শোনা যেন বিশাল কিছু।

সবার কাছে নিজের দলের শ্রেষ্ঠত্বের দাবিতে কেউ জার্সি পড়ে মেতে উঠেছে খেলায়, কেউ রুমের সামনে টানিয়েছে নিজ দলের পতাকা। কেউবা আবার প্রিয় খেলোয়াড়ের জার্সি পরেই যাচ্ছে ক্লাস-পরীক্ষাতে।
 
খেলা দেখার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও কোন ছাত্র সংগঠনের পক্ষ থেকে বিশেষ কোন ব্যবস্থা গ্রহণ না করার কারণে সবাই ভিড় করছে হলের টিভি রুমে। খেলা শুরু হওয়ার ৩০ মিনিট আগে থেকেই প্রস্তুতি নিতে থাকে শিক্ষার্থীরা। যত গভীর রাতেই খেলা হোক না কেন, নিজের দল আর বিরোধী দলের খেলা না দেখে কারো ঘুম আসবেনা। কারণ খেলা না দেখলে যেন বড় কিছু মিস হয়ে যাবে। তাইতো খেলা শেষ না হওয়া পর্যন্ত চাতক পাখির মত সবার নজর থাকবে টিভির দিকে। 

ক্যাম্পাস ঘুরে কে কোন দলের সার্পোট করছে জানতে চাইলে উৎফুল্লতা এবং আবেগের সাথে শিক্ষার্থীরা অভিমত জানান ব্রেকিংনিউজের প্রতিবেদকের কাছে। 
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থী জাহিদুল ইসলাম জয়ের পছন্দের দল ব্রাজিল। জাহিদুল বলেন, ‘ছোট থেকেই আমি এ দলকে সমর্থন করি। তাই ছোট বেলার পছন্দ ছাড়তে নাই। আর ব্রাজিলের ধারাবাহিকভাবে ভাল খেলার প্রবণতা ব্যাপক।’

বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের শিক্ষার্থী রবিউল ইসলাম তুষার একান্তভাবে সার্পোট করেন আর্জেন্টিনাকে। তিনি বলেন, ‘শুরু থেকেই এবছর আর্জেন্টিনার পারফর্মেন্স খুব ভাল। তাই আর্জেন্টিনার কাপ নেয়ার সম্ভাবনা বেশি।’
 
মখদুম হলের সাথেই একটু বিপরীতে চলে গেছে মতিহার হলের শিক্ষার্থী রিফাত নূর। তার পছন্দের দল হল জার্মানি। তিনি বলেন, ‘আগে থেকেই আমি জার্মানির সাপোর্টার। আর কোনো খেলা দেখি আর নাই দেখি জার্মানির খেলা দেখতে ভুল করি না।’ 

আমির আলী হলের শিক্ষার্থী আবির বলেন, ‘মেসির খেলা আমার খুব ভালো লাগে। তাই আমি আর্জেন্টিনা সার্পোট করি’। একই হলের আসিফ সারাদিন ব্রাজিলের জার্সি পড়ে ঘুড়ে বেড়ান। তিনি মন থেকে ব্রাজিল দলকে ভালোবাসেন। 

আমির আলী হলের বেশ কিছু শিক্ষার্থীর পছন্দ একটু ভিন্ন ধরনের। তাদের পছন্দ বর্তমান মিশর দল। তারা বলেন, ‘মিশরীয়দের খেলা দেখতে আমাদের খুবই ভাল লাগে। বিশেষ করে সালাহ’র কারণে আগ্রহে বেড়েছে। তাই দিন রাত্রি এখন এ নিয়েই মাতামাতি করছি আমরা।’ 

ব্রেকিংনিউজ/এসএএফ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2