Ads-Top-1
Ads-Top-2

নতুন টাকায় ঈদ সালামি

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 03:20:00

ঈদ মানে নতুন কিছু। ঈদ মানেই বাড়তি খুশি। ঈদ সালামিতে নতুন টাকার প্রতি বাড়তি আকর্ষণ থাকে শিশু-কিশোরদের। নতুন টাকা ঈদ আনন্দে নতুন মাত্রা যোগ করে। ঈদকে সামনে রেখে ফুটপাতে জমে উছেঠে নতুন টাকার বেচাকেনা। রাজধানীর মতিঝিল, গুলিস্তানের বেশ কয়েকটি জায়গায় চলছে নতুন টাকার ব্যবসা।

নতুন টাকা বিক্রেতারা জানিয়েছেন, সারা বছর নতুন টাকা তেমন বেচাকেনা না হলেও ঈদের সময় বেচাকেনা ভালোই হয়। বিশেষ করে রোজার ঈদেই তারা ভালো ব্যবসা করতে পারে।

নতুন ২ টাকার ১০০টি নতুন নোট বিক্রি হচ্ছে ৫০ টাকা বেশিতে। ৫ টাকার ১০০টি নতুন নোট বিক্রি হচ্ছে ৮০ টাকা বেশিতে। ১০ টাকার ১০০টি নতুন নোট বিক্রি হচ্ছে ১০০ টাকা বেশিতে। ২০ টাকার ১০০টি নতুন নোট বিক্রি হচ্ছে ৮০ টাকা বেশিতে। ৫০ টাকার ১০০টি নতুন নোট বিক্রি হচ্ছে ১০০ টাকা বেশিতে। ১০০ টাকার ১০০টি নতুন নোট বিক্রি হয় ৭০ টাকা বেশিতে।



গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনে একটি চেয়ার ও একটি টেবিল নিয়ে নতুন টাকা বেচাকেনা করছেন সুমন। তিনি ব্রেকিংনিউজকে জানান, শিশুদের ঈদ সালামি দিতে আমাদের থেকে অনেকেই নতুন টাকা কেনেন। তারা বাড়িতে যাওয়া সময় আমাদের এখানে আসেন। আমরা বেশি লাভ করছি না। ব্যাংকে গেলে তাদের অনেক সময় নষ্ট হত। আমরা যে ৫০ বা ৮০ টাকা বাড়তি নিই, এতে আমাদের লাভ হয় ১০ থেকে ২০ টাকা। কারণ ব্যাংক আমাদের সরাসরি টাকা দেয় না। ব্যাংকে কিছু লোক থাকে যারা লাইনে দাঁড়িয়ে টাকা উত্তোলন করে। তারপর তারা বিভিন্ন কমিশনে আমাদের কাছে বিক্রি করে। দুই টাকার ১০০টি নোট ২৩০ টাকা দিয়ে কিনে ২৫০ টাকায় বিক্রি করতে হয়। এভাবে অন্যান্য টাকাও কমিশনে কিনতে হয় বলে জানান তিনি।

নতুন টাকার আরেক বিক্রেতা আবুল হোসেন জানান, ঈদ আসলেই আমাদের বেচাকেনা হয়। এখন ভালোই জমেছে বেচাকেনা।

এসময় নতুন টাকা কিনতে আসা মোবারক হোসেন জানান, ভাগিনা আর ভাতিজাকে নতুন টাকা ঈদ সালামী দিব। নতুন টাকা পেলে তারা অনেক খুশি হয়। আমি প্রতি বছর বাড়িতে যাওয়ার সময় এখান থেকে নতুন টাকা কিনে নিয়ে যাই।

ব্রেকিংনিউজ/ আরএইচ/ এসএ 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2