শিরোনাম:

বিশ্বকাপে স্পেনের ‍নতুন কোচ হিয়েরো

স্পোর্টস ডেস্ক
১৩ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 7:49 আপডেট: 7:52
বিশ্বকাপে স্পেনের ‍নতুন কোচ হিয়েরো

হুলেন লোপেতেগিকে বরখাস্ত করার এক ঘণ্টার মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করেছে স্পেন ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। এবার রাশিয়া বিশ্বকাপে শিরোপা মিশনে রামোস-ইনিয়েস্তাদের দায়িত্ব তুলে দেয়া হয়েছে সাবেক রিয়াল তারকা ও স্প্যানিশ ফুটবলার ফার্নান্দো হিয়েরোর কাঁধে।

আরএফইএফ জানিয়েছে, তারা হিয়েরোকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন। হিয়েরো বিশ্বকাপ পর্যন্ত স্পেনের কোচের দায়িত্ব পালন করবেন। 

এর আগে ২০১৪ থেকে ২০১৫ পর্যন্ত রিয়াল মাদ্রিদের সহকারী কোচ ছিলেন হিয়েরো। পূর্ণকালীন কোচ হিসেবে তিনি কেবল স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় বিভাগের দল অভিয়েদোর দায়িত্ব পালন করেছেন।

এদিকে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে লোপেতেগির এমন সিদ্ধান্তকে গোটা স্পেন ফুটবলের সঙ্গে ‘বিশ্বাসভঙ্গ’ হিসেবে দেখছেন।

হিয়েরোর নাম ঘোষণার আগে ক্ষুব্ধ-বিরক্ত রুবিয়ালেস সংবাদমাধ্যমকে বলেন, ‘এটা কথা বলার সময় নয়। তবে জাতীয় দলের জন্য ভালো হয়, এমন সিদ্ধান্তই নেব আমরা।’

এর পর নতুন কোচের নাম ঘোষণা করে আরএফইএফ সভাপতি বলেন, ‘লোপেতেগিকে ছাড়াই এগিয়ে যেতে বাধ্য হচ্ছি। আমরা যতটা কম পরিবর্তন করা সম্ভব তাই করব। এ ব্যাপারে ফুটবলারদের কাছেই বাড়তি দাবি থাকবে। আমি খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি। আমি নিশ্চিত করছি নতুন কোচের অধীনে জাতীয় দলকে যতটা সম্ভব এগিয়ে নিতে সর্বোচ্চটাই দেবে ফুটবলাররা। আমরা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি।’

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2