শিরোনাম:

বিশ্বকাপের আগের দিন স্পেন কোচ বরখাস্ত

স্পোর্টস ডেস্ক
১৩ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 7:23 আপডেট: 8:16
বিশ্বকাপের আগের দিন স্পেন কোচ বরখাস্ত

রাশিয়া বিশ্বকাপ শুরুর ঠিক একদিন আগে জাতীয় দলের প্রধান কোচ হুলেন লোপেতেগিকে বরখাস্ত করেছে স্পেন ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। ফলে বিশ্বকাপ জয়ের মিশন শুরুর আগে বড় ধরনের ধাক্কা খেলো রামোস-ইনিয়েস্তাদের স্পেন। 

বরখাস্তের কারণ হিসেবে ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে, আরএফইএফকে কিছু না জানিয়েই রিয়াল মাদ্রিদের সঙ্গে ৩ বছরের চুক্তি চূড়ান্ত করেছেন লোপেতেগি। এ কারণেই বরখাস্ত করা হয়েছে ৫১ বছর বয়সী এই কোচকে। 

লোপেতেগির অধিনে সবশেষ ২০ ম্যাচের ১৪টিতেই জয় পেয়েছে স্পেন। ড্র করেছে ৬টি ম্যাচ। তবে বিশ্বকাপ শুরুর আগে হুট করে কোচ বরখাস্তে হিসাবের গণেশটা উল্টে যেতে পারে ২০১০ বিশ্ব চ্যাম্পিয়নদের। কিংবা লোগেতেগির এই বরখাস্ত স্প্যানিশদের জন্য শাপে বরও হতে পারে। 

এদিকে ৪ বছরের অপেক্ষা অবসান ঘটিয়ে আগামীকাল বৃহস্পতিবার পর্দা উঠছে রাশিয়া বিশ্বকাপের। আগামী শুক্রবার (১৫ জুন) আইবোরি ডার্বিতে পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে স্পেন। ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান।

উল্লেখ্য, রিয়াল মাদ্রিদের মূল দলের হয়ে একটি ম্যাচ খেলা লোপেতেগি ২০০৩ সালে স্পেন অনূর্ধ্ব-১৭ দলের সহাকারী কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন। পোর্তোয় যাওয়ার আগে স্পেন অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২১ দলের কোচিং করান। বার্সেলোনার হয়েও ৫টি ম্যাচ খেলেছেন লোপেতেগি।

এদিকে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে লোপেতেগির এমন সিদ্ধান্তকে গোটা স্পেন ফুটবলের সঙ্গে বিশ্বাসভঙ্গ হিসেবে দেখছেন।

ক্ষুব্ধ-বিরক্ত রুবিয়ালেস সংবাদমাধ্যমকে বলেন, ‘এটা কথা বলার সময় নয়। তবে জাতীয় দলের জন্য ভালো হয়, এমন সিদ্ধান্তই নেব আমরা।’

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2