Ads-Top-1
Ads-Top-2

ইয়েমেনে সৌদি জোটের সাঁড়াশি অভিযান শুরু

আন্তর্জাতিক ডেস্ক
১৩ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 04:31:00 আপডেট: 04:47:00

ইয়েমেনের বন্দরনগরী হুদায়দায় সামরিক অভিযান শুরু করেছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। গত তিন বছর ধরে সৌদি সমর্থিত জোট ও ইরানপন্থি হুতি বিদ্রোহীদের মধ্যে চলা লড়াইয়ে এটাই সবচেয়ে বড় অভিযান।
 
বুধবার সকালে সৌদি আরবের আল- অ্যারাবিয়া টেলিভিশন নেটওয়ার্ক সামরিক আগ্রাসন শুরুর কথা ঘোষণা করেছে।

এতে আরব সেনাদের পাশাপাশি স্থলভাগে অংশ নিচ্ছে ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মানসুর হাদির অনুগত সৈন্যরা। অভিযানে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট পদাতিক সেনাদেরকে বিমান সহায়তা দিচ্ছে।

এদিকে, আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসদার জানিয়েছে, হুদায়দা শহরের ওপর সৌদি জোট বড় রকমের বিমান হামলা চালিয়েছে। এছাড়া, সংযুক্ত আরব আমিরাত-সমর্থিত সেনারা হুতিদের কয়েকটি অবস্থানে হামলা চালায়।

হুথিদের নিয়ন্ত্রণাধীন গণমাধ্যম জানিয়েছে, হুদায়দা বিমানবন্দরের দক্ষিণে ভয়াবহ সংঘর্ষ চলছে। এছাড়া, পুরো প্রদেশের ওপর সৌদি জোট বিমান হামলা জোরদার করেছে।

এর আগে, সংযুক্ত আরব আমিরাত হুতি যোদ্ধাদেরকে হুদায়দা থেকে চলে যাওয়ার জন্য গতকাল পর্যন্ত সময়সীমা বেধে দিয়েছিল। আন্তর্জাতিক অঙ্গন থেকে যে সামান্য ত্রাণ সহায়তা আসে তা এই বন্দর দিয়েই ইয়েমেনে প্রবেশ করে। সৌদি জোট অভিযোগ করছে, হুদায়দা বন্দরকে হুতিরা অস্ত্রের চালান আনার কাজে ব্যবহার করছে।  সূত্র: আল জাজিরা

ব্রেকিংনিউজ/আরএ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2