Ads-Top-1
Ads-Top-2

সোনা জিততে সোনার ব্যাগ নিয়ে রাশিয়ায় নেইমার

স্পোর্টস ডেস্ক
১৩ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 03:06:00 আপডেট: 03:10:00

সোনায় মোড়ানো বিশ্বকাপে চুমু খাওয়ার ইচ্ছে পূরণ হয়নি অনেক কিংবদন্তিরই। অথচ খেলোয়াড়ি জীবনের সবচেয়ে বড় চাওয়াটা থাকে এই বিশ্বকাপকে ছুঁয়ে দেখা। নেইমার বিহীন ব্রাজিল গেল বিশ্বকাপে সেমিফাইনালে জামার্নির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে ফুটবল ইতিহাসে নতুন কলঙ্ক লেপন করেছে। 

কিন্তু এবার সেটি ঘুচিয়ে দেশকে ষষ্ট বিশ্বকাপ শিরোপাটা উপহার দিতে চান নেইমার। সেই সোনা জয়ের প্রতীকী প্রত্যয় ফুটে উঠেছে নেইমারের ব্যাগে ও চুলে।  

গত পরশু ভিয়েনা থেকে রাশিয়ার সোচিতে পৌঁছেছে তিতের ব্রাজিল। বিমানবন্দরে পা রাখতেই নেইমারের জন্য উৎসুক ভক্তকুল তাকে দেখে যেন বহুযুগের তৃষ্ণা মেটালো। নেইমার যে ব্যাগটা কাঁধে নিয়ে রাশিয়ায় পা রাখলেন সেটায় নাকি আছে সোনার ছোঁয়া। বাংলাদেশি মুদ্রায় ব্যাগটির মূল্য প্রায় ৮০ হাজার টাকা! 

ব্যাগটিতে মা-বাবা, বোন আর ছেলের ছবি তিনি সোনা দিয়ে বাঁধিয়েছেন। বিশ্বের সবচেয়ে দামি তারকার বিশ্বাস, বড় কোনো মিশনে কাছের মানুষদের ছবি নাকি সৌভাগ্য বয়ে আনে। চোট থেকে ফিরে দুর্দান্ত পিএসজি তারকা। ক্রোয়েশিয়া-অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচেই গোল পেয়েছেন। অপেক্ষায় আছেন ২০১৪ বিশ্বকাপের দুঃস্বপ্ন ভুলতে। রাশিয়ায় বিশ্বকাপ জিততে। 



আর শেষ পর্যন্ত ব্রাজিল যদি বিশ্বকাপটা জিতেই যায় তবে নেইমারের এই ব্যাগই হতে পারে তার সৌভাগ্যের অন্যতম প্রতীক। শুধু ব্যাগ কেন বিশ্বকাপ মিশন শুরুর আগে নেইমারের চুলেও লেগেছে সোনার ছোঁয়া। হেয়ার স্টাইলে গোল্ডেন কালার নিয়ে এসেছেন এই ফুটবলের এই পোস্টার বয়। 

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ‘হেক্সা’ মিশন শুরু করবে ব্রাজিল। গ্রুপের অপর দুটি দুই কোস্টারিকা ও সার্বিয়া। 

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2