Ads-Top-1
Ads-Top-2

এবার ঈদের নাটকের গল্পে শুধুই ফুটবল

বিনোদন ডেস্ক
১৩ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 12:04:00

বিশ্বকাপ যত এগিয়ে আসছে, মানুষের আগ্রহও তত বাড়ছে। বিশ্বকাপের প্রভাবটা যে পড়বে এবারের ঈদ অনুষ্ঠানমালায়, সেটা সহজেই অনুমান করা যায়।

আরটিভির অনুষ্ঠানপ্রধান দেওয়ান শামসুর রাকিব বলেন, “ফুটবল বিশ্বকাপ আয়োজনের সঙ্গে কোনো না কোনোভাবে আমরাও জড়িয়ে গেছি। ঈদের নাটক-টেলিফিল্মের মধ্যে বিশ্বকাপ প্রসঙ্গ রাখছি। সাত পর্বের ঈদ ধারাবাহিক করেছি ফুটবলকে কেন্দ্র করেই—‘ফুটবল ফারুক’। আরেকটি একক নাটক আছে ‘রেড কার্ড ইয়েলো কার্ড’। 

তিনি আরো জানালেন, তবে বিশ্বকাপ নিয়েই পুরো আয়োজন সাজাচ্ছি না। গেল কয়েক ঈদেই আমরা নিয়ম করে কিছু অনুষ্ঠান করছি। সেগুলো খুব একটা পরিবর্তন করিনি। যেমন—‘যমজ’, ‘ঘাউরা মজিদ’-এর সিক্যুয়াল এবারও থাকবে।

নাটকে বিশ্বকাপ ও ফুটবল

ফেয়ার প্লে : বাংলাভিশনের সাত পর্বের ধারাবাহিক। রচনা পলাশ মাহবুব, পরিচালনায় আবু হায়াত মাহমুদ। অভিনয়ে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা ও চঞ্চল চৌধুরী। নাটকে দুই ভাইয়ের চরিত্রে জাহিদ ও চঞ্চল। একজন ব্রাজিল সমর্থক, অন্যজন আর্জেন্টিনা। জার্মানির সমর্থক তিশা।

ফুটবল ফারুক : আরটিভির সাত পর্বের ধারাবাহিক। রচনা দয়াল সাহা, পরিচালনায় সাজ্জাদ সুমন। অভিনয়ে জাহিদ হাসান, আরফান, অপর্ণা ঘোষ, মুনিরা মিঠু, তৌসিফ মাহবুব, সালহা খানম নাদিয়া প্রমুখ।

প্র্যাকটিক্যাল অ্যাকশন : ইউটিউবের জন্য নির্মিত। রচনা ও পরিচালনায় জয়ন্ত রোজারিও। অভিনয়ে ফারুক আহমেদ ও মাইশা খন্দকার। ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের উত্পাত থেকে উদ্ধার পেতে অদ্ভুত এক উপায় বের করেন ফারুক। দুই দলের পতাকা দিয়েই তিনি জার্সি বানিয়ে চলাফেরা করেন।

রেড কার্ড ইয়েলো কার্ড : রচনা তপু খান ও হূদয়, পরিচালনায় তপু খান। অভিনয়ে ইরফান সাজ্জাদ, রুনা খান, মাজনুন মিজান, তানজিন তিশা প্রমুখ। প্রচারিত হবে আরটিভিতে।

দ্য গোল্ডকাপ : চ্যানেল আইয়ের ১৪ পর্বের ধারাবাহিক। রচনা ও পরিচালনায় তারেক মুহম্মদ। অভিনয়ে আনিকা কবির শখ, ফারুক আহমেদ, শেহতাজ, আলভী, আল মনসুর, কামাল এবং বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক দুই ফুটবলারসহ বর্তমান দলের ১১ জন খেলোয়াড়।

হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে পাঁচ পর্বের ধারাবাহিকটি নির্মাণ করেছেন মেহের আফরোজ শাওন। এখানেও রয়েছে টান টান উত্তেজনার  ফুটবল ম্যাচ।

ফুটবলে প্রেম : এটিএন বাংলার টেলিছবি। রচনা ও পরিচালনায় এস এ হক অলীক। অভিনয়ে অপূর্ব, জান্নাতুল নাঈম এভ্রিল ও চৈতী।

মাই ডিয়ার ফুটবল : রচনা ও পরিচালনায় কচি খন্দকার।

এ ছাড়া বেশ কয়েকজন পরিচালক জানিয়েছেন, তারা নাটক নির্মাণের সময় কোনো না কোনোভাবে ফুটবল রাখার চেষ্টা করছেন।

ব্রেকিংনিউজ/অমৃ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2