Ads-Top-1
Ads-Top-2

কমলাপুরে উপচে পড়া ভিড়

নাজিম উদ্দিন খান

১৩ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 09:39:00 আপডেট: 01:52:00
ছবি: কমলাপুর রেলস্টেশন

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। আর তাই নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ। 

বুধবার (১৩ জুন) সকাল থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদে ঘরমুখী মানুষের ঢল নামে। সকাল থেকেই স্টেশনের প্রতিটি প্লাটফর্মে মানুষের স্রোত দেখা গেছে।

মহাসড়কে যানজট ও ধীরগতির কারণে ঈদযাত্রায় মানুষের ভোগান্তি চরমে উঠে। এ ধরনের ভোগান্তি থেকে বাঁচতে উত্তরাঞ্চলের অনেকেই ট্রেন যাত্রাকে বেছে নেন।

বুধবার সকালে প্ল্যাটফর্মে ঢুকতেই মানুষের দীর্ঘ সারি। সকালে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে কমলাপুর ছেড়ে যাওয়া প্রতিটি ট্রেনই দেখা গেছে অতিরিক্ত যাত্রীর ভিড়।



বিভিন্ন গন্তব্যের যাত্রীরা স্টেশনে অপেক্ষায় আছেন- কখন আসবে বাড়ির ট্রেন। 

জামালপুরের অগ্নিবীণা এক্সপ্রেসের যাত্রী শাহরিয়ার আলম জানান, অন্য সময় বাসে গেলেও ঈদে তিনি বাড়ি যান ট্রেনে। নিরাপত্তার কারণেই ট্রেনে যাওয়া।

‘ঈদের সময় বাসে খুব ঝামেলা হয়। ভাড়া দিতে হয় ডাবল। জায়গায় জায়গায় গাড়ি থামায়, যানজট লাগে। খুবই বিরক্তিকর জার্নি। এজন্য ঈদের সময় ট্রেনেই যাই। হ্যাঁ, ভিড় হয় এটা ঠিক। তবে ভোগান্তিটা অনেক কম’।

ঈদের ছুটি শুরু বৃহস্পতিবার (১৪ জুন) অফিস শেষ হওয়ার পর থেকে। কিন্তু বেসরকারি প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয় ছুটি হওয়ায় উপচে পড় ভিড় শুরু হয়েছে রেল স্টেশনে।

বাংলাদেশ রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, অন্যদিন কমলাপুর থেকে ৬৬টি ট্রেন ছাড়লেও বুধবার থেকে আরও পাঁচটি যোগ হয়েছে। বুধবার থেকে ঈদের আগের রাত পর্যন্ত প্রতিদিন এক লাখ মানুষ ট্রেনযোগে ঢাকা ছাড়বে।

তিনি জানান, বুধবার ৩২টি আন্তঃনগর ট্রেন, পাঁচটি ঈদ স্পেশাল, ৩৪টি মেইল এবং লোকাল ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। 

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2