শিরোনাম:

রাজধানীতে তুমুল বৃষ্টিতে ব্যাপক বজ্রপাত

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুন ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 5:59
রাজধানীতে তুমুল বৃষ্টিতে ব্যাপক বজ্রপাত

প্রচন্ড গরম আর তীব্র যানজটের কারণে রাজধানীবাসী কয়েকদিন ধরেই যেন হাঁপিয়ে উঠেছিল। এরমধ্যে আবার ঈদের মার্কেট প্রায় শেষের দিকে। হঠাৎ করে ঘন মেঘে ঢেকে গেছে আকাশ। তেমন বৃষ্টিপাত না হলেও থেমে থেমে হচ্ছে বজ্রপাত। বর্ষা মৌসুম না আসলেও আকাশে ভারি মেঘ থাকার কারণে বেশি বজ্রপাত হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (১২ জুন) দুপুরের পর হঠাৎ ঢাকার আকাশ অন্ধকার হয়ে আসে। কিছুক্ষণের মধ্যেই বজ্রপাত আর ঝম ঝম বৃষ্টি। প্রায় ঘণ্টাব্যাপী এই বজ্র ও বৃষ্টিতে ঢাকাবাসীর মাঝে ঘরম থেকে স্বস্তি আসলেও যানজট লেগে যায় প্রকট।

ঢাকা আবহাওয়া অফিস বলছে, হঠাৎ আকাশে ভারি মেঘ থাকার কারণে বেশি বজ্রপাত হয়েছিল। এ ধরনের মেঘকে বজ্রমেঘও বলা হয়।

মঙ্গলবার আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমূদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, বাংলাদেশের কুমিল্লা ও ভারতের ত্রিপুরা অঞ্চলে অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে এবং গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, ঢাকা, সিলেট, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগে বিস্তার লাভ করেছে।

ব্রেকিংনিউজ/টিটি/এইচএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2