Ads-Top-1
Ads-Top-2

ট্রাম্প-কিম বৈঠকের খরচ জানালেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
১২ জুন ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 08:59:00 আপডেট: 09:27:00
ফাইল ছবি

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বৈঠকে বসছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন।

মঙ্গলবার (১২ জুন) স্থানীয় সময় সকাল ৯টায় (বাংলাদেশ সময় সকাল ৭টা) সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের পাঁচ তারকা ক্যাপেলো হোটেলে বৈঠকে বসেন তারা।

ট্রাম্প-কিমের ঐতিহাসিক এ বৈঠকের প্রতিটি বিষয় জানতে বিশ্ববাসীর কৌতুহলের যেন শেষ নেই। নানা প্রশ্নের ভিড়ে বাদ যায়নি বৈঠকের খরচের বিষয়টিও।  

এ বৈঠকের আয়োজনের খরচ প্রসঙ্গে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং বলেছেন, ট্রাম্প-কিমের ঐতিহাসিক বৈঠকে প্রায় দুই কোটি মার্কিন ডলার ব্যয় হবে। 

তিনি বলেন, একটি আন্তর্জাতিক উদ্যোগ সফল করতে সিঙ্গাপুর এই অর্থ ব্যয় করছে যা ‘আমাদের সুগভীর আগ্রহের’ জায়গা। তবে মোট অর্থের অর্ধেকটা ব্যয় হবে নিরাপত্তা খাতে। 

সিঙ্গাপুরের দ্য স্টেইট টাইমস-এর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। 

প্রতিবেদনে বলা হয়, রবিবার সিঙ্গাপুরের এফওয়ান পিট বিল্ডিংয়ে আন্তর্জাতিক মিডিয়া সেন্টার পরিদর্শনের সময় দেশটির গণমাধ্যমকে প্রধানমন্ত্রী লি বলেন, এই সম্মেলনের ব্যাপকতা অনেক, অন্যান্য বিষয় ছাড়াও এর পরিধি, সাংবাদিকের সংখ্যা, নিরাপত্তার মাত্রাই এর কারণ।

তিনি আরও বলেন, এই বৈঠকের গুরুত্ব ও এখানে যে বিষয়গুলো নিয়ে আলোচনা করা হচ্ছে এর কারণেই যেকোনও বৈঠকের তুলনায় এটির নিরাপত্তা আরও বেশি দরকার।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, পুলিশের সদস্যরা শুধু বৈঠকের ভেন্যুই ঘিরে রাখবে না পাশাপাশি ‘আকাশ, জল, স্থলে যেকোনও ধরনের হামলা ঠেকাতে পুরোপুরি ও গভীর নিরাপত্তার ব্যবস্থা’ করা হয়েছে।

তিনি বলেন, এটা একটা খুব বিশাল প্রক্রিয়া কারণ এটা হাই-প্রোফাইল বৈঠক এবং এখানে কোনও কিছু ভুল হবার মতো সুযোগ নেই।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2