শিরোনাম:

চবির ৮ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

মিনহাজ তুহিন, চবি করেসপন্ডেন্ট
৯ জুন ২০১৮, শনিবার
প্রকাশিত: 12:33
চবির ৮ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

বিশ্ববিদ্যালয় জীবনে অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের জন্য ২০১৭ সালের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেতে যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৮ মেধাবী শিক্ষার্থী। সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ১৫৯ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ৮ জন চবির শিক্ষার্থীর নাম রয়েছে।

মনোনীতরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদ থেকে ইসলামিক স্টাডিজ বিভাগের মিজবাহ উদ্দিন (৩.৭৯), সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সৈয়দ বিন কামাল চৌধুরী (৩.৮১), বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের ইসমাত বিনতে  ইসলাম (৩.৯০), জীব বিজ্ঞান অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি বিভাগের ফাহমিদা বিনতে ওয়ালী (৩.৯৫), ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ব্যবস্থপনা বিভাগের রিফা আক্তার (৩.৯৮), ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদুল হাসান ভূঁইয়া (৩.৮৭), আইন অনুষদ থেকে দিলরুবা ইয়াসমিন (৩.৮২) ও মেডিসিন অনুষদ থেকে স্বাস্থ্য বিভাগের মো. আরাফাত ইভান (১২১৫) ।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেন, ‘প্রধানমন্ত্রীর সুবিধা মতো সময়ে স্বর্ণপদক অনুষ্ঠান আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতি শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন বলে আশা করা যাচ্ছে।’

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রবর্তন করে।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2