শিরোনাম:

বাড়লো আরও ২ বেসরকারি বিশ্ববিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 8:38 আপডেট: 10:24
বাড়লো আরও ২ বেসরকারি বিশ্ববিদ্যালয়

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার মান নিয়ে প্রশ্ন থাকার স্বত্ত্বেও আরও দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছে সরকার। এ নিয়ে বাংলাদেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ালো ১০৩টি। আরও কয়েকটি অনুমোদনের অপেক্ষায় আছে।

৩ জুন বিশ্ববিদ্যালয় দুটির প্রতিষ্ঠাতাদের চিঠি পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বুধবার (৬ জুন) সেই চিঠি প্রকাশ করা হয়। সেই দুটি বিশ্ববিদ্যালয় হলো বরিশালের নবগ্রাম রোডে ট্রাস্ট ইউনিভার্সিটি এবং ঢাকার মহাখালীতে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি।

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হোসাইন এবং ট্রাস্ট ইউনিভার্সিটি প্রতিষ্ঠাতা হিসেবে রয়েছেন কাজী শফিকুল আলম। তাৎক্ষণিকভাবে এদের পরিচয় জানা যায়নি।

২৩টি শর্তে নতুন দুটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুমোদন দেওয়া হয়েছে।

এর মধ্যে কমপক্ষে ২৫ হাজার বর্গফুট আয়তনের নিজস্ব বা ভাড়া করা ভবন থাকা; বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার জন্য সর্বোচ্চ ২১ কিন্তু কমপক্ষে নয় সদস্য বিশিষ্ট ট্রাস্টি বোর্ড গঠন করতে বলা হয়েছে।

স্থায়ী ক্যাম্পাসে যেতে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে সরকার ছয় দফা সময় দিলেও এখন পর্যন্ত ৩৩টি বিশ্ববিদ্যালয় স্থায়ী ক্যাম্পাসে যেতে পারেনি।

ব্রেকিংনিউজ/এইচএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2