Ads-Top-1
Ads-Top-2

প্লাস্টিক দূষণ দূরীকরণে ঢাকায় সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাবি
৬ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 08:36:00

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ‘বর্জ্য ব্যপস্থাপনার মাধ্যমে প্লাস্টিক দূষণ দূরীকরণ’ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে সবুজ পরিবেশ আন্দোলন।

বুধবার (৬ জুন) বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এই সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ  বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মো.খবির উদ্দিন এবং মূল প্রবন্ধের উপর আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মাহবুবা নাসরিন,বিশিষ্ট অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী,বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক বিজয়,দৈনিক জনকন্ঠের সিটি এডিটর সাংবাদিক কায়সার রহমান,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদার।

সেমিনারের সভাপতিত্ব করেন সবুজ পরিবেশ আন্দোলনের সমন্বয়ক বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

সেমিনারে সভাপতি তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের পরিবেশের সুস্থ,সুন্দর,রাখার জন্য আমাদের এই সংগঠনের যাত্রা। এই সংগঠনের যাত্রা বেশি দিনের নয়।আমরা হাঁটি-হাঁটি-পা-পা করে সামনের দিকে অগ্রসর হচ্ছি।আমাদের পরিবেশকে সুন্দর রাখার জন্য আমাদের সবার এগিয়ে আসা উচিত, যাতে করে আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে কোনও সমস্যা না হয়।আর আমাদের এই পরিবেশ আন্দোলন গড়ে তুলেছি সুষ্ঠু পরিবেশ গড়ে তোলার জন্য।’

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সহ-সম্পাদক আব্দুল মোমিন সিরাজীর মোনাজাত ও ইফতারের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।
 
ব্রেকিংনিউজ/কেএইচএম/আরএ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2