Ads-Top-1
Ads-Top-2

নিউইয়র্কে জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী পালিত

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
৩১ মে ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 09:00:00 আপডেট: 09:01:00

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত বৃহস্প‌তিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি হলে বাংলাদেশের সা‌বেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৩৭তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হ‌য়ে‌ছে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা ও নিউইয়র্ক মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: আশরাফ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, অবিভক্ত ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা সিটি করপোরেশন এর সাবেক ডিপুটি মেয়র বীর মুক্তিযোদধা মো:আবদুস ছালাম, গেসট অফ অনার ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজন, বিষেশ অতিথির বকতব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক প্রধান মন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বৈদেশিক দূত ও উপদেষ্টা  জাহিদ এফ সরদার সাদী, সাবেক কোষাধ্যক্ষ ও ফেনী জেলা বিএনপির উপদেষ্টা জসিম উদ্দিন ভূইয়া, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান, নিউইয়র্ক স্টেট বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা সাইদুর রহমান সাইদ।

প্রধান অতিথির বক্ত্যবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস ছালাম বলেন, ‘বাংলাদেশ এখন শেখ হাসিনার স্বৈরশাসন চলছে। এখানে কোনো মানুষের নিরাপত্তা নাই। যে এই স্বৈরশাস‌নে প্রতিবাদ করবে তাকেই গুম ও খুনের শিকার হতে হবে। এবং তাই হ‌তে হ‌চ্ছে।’
 
হাসিনা এখন গণতন্ত্রকামী মানুষকে ভয় পায় মন্তব্য ক‌রে আবদুস ছালাম ব‌লেন,   ‘আওয়ামী লীগ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ভয় পায়। তাই তারা গণতন্ত্রের নেত্রীকে মিথ্যা মামলায় জেলে বন্দি করে রেখেছে। তারা জানে বেগম জিয়াকে বাইরে রেখে নির্বাচন দিলে তারা পরাজিত হবে। কিন্তু বেগম খালেদা জিয়া এই অবৈধ সরকারের অধীনে কোনো পাতানো নির্বাচনে যাবেন না।’
 
আবদুস ছালাম আরও বলেন, ‘আপনারা প্রবাসে যারা জাতীয়তাবাদী সৈনিকরা আছেন তারা আন্তর্জাতিকভাবে এই অবৈধ সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ড তুলে ধরুন এবং নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করুন।’

সভায় আরও বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন নাসির, নিউইয়র্ক মহানগর বিএনপির সহ-সভাপতি মো: সোহেল হাওলাদার, বরগুনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রেজবুল কবির, সিনিয়র যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন দিপু, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন মৃধা, তারেক রহমান পরিশদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এম জাহাঙ্গীর আলম, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা রিয়াজ চৌধুরী, যুগ্ম সম্পাদক আবু জাফর ফরাজী, যুগ্ম সম্পাদক রবিনস চৌধুরী, তারেক রহমান, প্রত্যাবরতন পরিসদের সভাপতি পারভেজ সাজ্জাদ, যুক্তরাষ্ট্র মহিলা নেত্রী মাহমুদা শিরিন, নিউইয়র্ক মহানগর বিএনপির মহিলা সম্পাদিকা মিসেস জহুরা বেগম, মহানগর বিএনপির উপদেষ্টা শরীফ চৌধুরী পাপপু, নিউইয়র্ক মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির, সহ-সভাপতি এস এম হাবিবুর রহমান হাবিব, সহ-সভাপতি এনামুল কবির অপু, দফতর সম্পাদক অহিদুজজামান রিয়াদ, মুক্তিযাদ্ধা অহেদ আলী মন্ডল, মুক্তিযোদ্ধা মশিউর রহমান, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ দফতর সম্পাদক সাইফুল ইসলাম, জাতীয়তাবাদী ফোরাম নর্থ আমেরিকা সভাপতি গোলাম হায়দার মুকুট, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মারুফ আহমেমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহসিন, যুগ্ম সম্পাদক ফয়সাল পাটোয়ারী, যুগ্ম সম্পাদক জালাল আহম্মেদ, যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম তুহিন, মোহাম্মদ রিপন, যুগ্ম সম্পাদক এম এ মাসুদ কবির, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম মিলন, নুরে আলম চৌধুরী, আক্তারুজজামান, মোস্তাক আহমেদ, রইস উদ্দিন, নাজিম উদ্দিন রাজিব, লিটন আহমেদ, ইকবাল আনসারী, রিফাত সুলতানা, মির্জা আজম, নুরউদ্দিন ইপি, কাউছার ও হারুনুর রসিদ বাবুল প্রমুখ।

ইফতারের পূর্বে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা ও দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগ মুক্তির জন্য দোয়া করা হয়। এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিল্টন ভূইয়ার মাতার মৃত্যুতে শোক প্রকাশ ও মরহুমার বিদেহী আত্তার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় ।

দোয়া পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান। 

‌ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/এমআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2