Ads-Top-1
Ads-Top-2

শপথ নিলেন হাইকোর্টের নতুন ১৮ বিচারপতি

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ মে ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 05:00:00 আপডেট: 05:07:00

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগপ্রাপ্ত ১৮ জন বিচারপতি শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (৩১ মে) বেলা তিনটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথ পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ সময় উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

শপথ নেয়া ১৮ বিচারপতি হলেন- সাবেক জেলা জজ ও বর্তমানে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক মো. আবু আহমেদ জমাদার, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব (জেলা জজ, পিআরএল ভোগরত) মো. মোস্তাফিজুর রহমান, নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আব্দুল মবিন, মোহাম্মদ আলী, মহি উদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, আহমেদ সোহেল ও ড. কে এম হাফিজুল ইসলাম এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, শশাংক শেখর সরকার, এস এম মনিরুজ্জামান, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর ও খোন্দকার দিলীরুজ্জামান।

এর আগে গতকাল বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল স্বাক্ষরিত এক পরিপত্রের মাধ্যমে ১৮ জনকে বিচারক নিয়োগ দেওয়া হয়।

যাতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৮ অনুচ্ছেদ প্রদত্ত ক্ষমতাবলে নিম্নোক্ত ১৮ ব্যক্তিকে শপথ গ্রহণের তারিখ হতে দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিয়োগ করিয়াছেন।

এদিকে এক সংবাদ সম্মেলনে বিএনপিপন্থি আইনজীবীরা শপথ অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে আজ দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বারের সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, ‘শপথে আমরা যাব না। নবনিযুক্ত বিচারপতিদের বারের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে কি না তা আমরা খতিয়ে দেখছি।’

ব্রেকিংনিউজ/এমকে/এইচএ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2