Ads-Top-1
Ads-Top-2

আপিলেও কুমিল্লার দুই মামলায় জামিন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ মে ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 12:07:00 আপডেট: 02:37:00

কুমিল্লায় হত্যা ও বিশেষ ক্ষমতা আইনের দুটি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আগামী ২৪ জুন পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। ওইদিন মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাষ্টপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করা নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩১ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আজ আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন প্রমুখ।

এর আগে ২৯ মে দুপুরে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার আদালত হাইকোর্টের দেয়া খালেদা জিয়ার ৬ মাসের জামিন আদেশ স্থগিত করেন। একইসঙ্গে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য বৃহস্পতিবার (৩১ মে) ধার্য করেন। সে অনুযায়ী মামলা দুটি আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসে।

গত ২৮ মে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জে বিএম হাসানের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই দুই মামলায় খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন।

গত ২০ মে কুমিল্লা ও নড়াইলের পৃথক তিন মামলায় হাইকোর্টের অনুমতির পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন দাখিল করা হয়। শুনানি শেষে আদালত কুমিল্লার দুটি মামলায় গত ২৮ মে খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন। আর নড়াইলের মানহানি মামলাটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন। এরপর সে আদেশ স্থগিত চেয়ে একইদিন রাষ্ট্রপক্ষ আপিল করে।

ব্রেকিংনিউজ/ এমকে/ এসএ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2