Ads-Top-1
Ads-Top-2

পোশাক কারখানার ভেতরে গণধর্ষণ, আটক ২

মনির মণ্ডল, সাভার (ঢাকা) প্রতিনিধি
২৮ মে ২০১৮, সোমবার
প্রকাশিত: 03:57:00 আপডেট: 03:58:00

ঢাকার জেলার সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ভেতরে এক পোশাক (১৮) শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় শাহিনুর (৩০) ও রুবেল হোসেন (২৯) নামের দুই ধর্ষণকারীকে আটক করেছে পুলিশ।

এদিকে এ ঘটনায় ওই কারখানায় ব্যাপক ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

সোমবার (২৮ মে) দুপুরে আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর এলাকায় পেনটা ফোর্ড অ্যাপারেলন্স লিমিটেড কারখানায় এঘটনা ঘটে।

পুলিশ জানায়, কাঠগড়া দুর্গাপুর এলাকায় ওই পোশাক কারখানায় কাজ করে প্রায় পাঁচ শতাধিক শ্রমিক। গত বুধবার জরুরি শিফমেন্টের জন্য কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের রাতের শিফটে কাজ করায়। কারখানার চতুর্থ তলায় কাজ করার সময় ওই নারী শ্রমিককে কারখানার ভেতরে ধর্ষণ করে কারখানার ফিনিশিং ইনচার্জ শাহিনুর ও ফ্লোর ইনচার্জ রুবেল হোসেন। পরে আজ সোমবার ধর্ষণের বিষয়টি ওই নারী শ্রমিক সব শ্রমিককে জানালে শ্রমিকরা ওই দুই কর্মকর্তার গ্রেফতারের দাবিতে কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালায়।

খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের টিয়ারশেল নিক্ষেপ করে সরিয়ে দেয়ার চেষ্টা করলে শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ওই কারখানার ১০ জন শ্রমিক আহত হয়। পরে আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়। পরে আশুলিয়া থানা পুলিশ খবর পেয়ে কারখানায় গিয়ে ধর্ষণকারীদের আটক করে থানায় নিয়ে যান।

আজকের (সোমবার) জন্য কারখানাটি সাধারণ ছুটি ঘোষণা করেছে মালিকপক্ষ। এদিকে কারখানার ভেতরে শ্রমিক গণধর্ষণের শিকার হওয়ায় স্থানীয় শ্রমিকদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে ওই কারখানার অ্যাডমিন ম্যানেজার জুয়েল জামাল বলেন, ‘ধর্ষণের শিকার ওই শ্রমিককে উদ্ধার করে পুলিশ নিয়ে গেছে।’

এবিষয়ে আশুলিয়া থানার (ওসি) তদন্ত জাভেদ মাসুদ বলেন, ধর্ষণের শিকার ওই শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টফ ক্রাইসিস সেন্টারে পাঠানো হচ্ছে। ওই নারী কাঠগড়া এলাকায় তাহের এর বাসায় একটি কক্ষ ভাড়া নিয়ে স্বামী সেলিম রেজার সাথে ভাড়া থাকতো। এঘটনায় আশুলিয়া থানায় একটি ধর্ষণের মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2