Ads-Top-1
Ads-Top-2

নিরাপদ সড়কের দাবিতে জাবিতে মিছিল ও স্মারকলিপি

জাবি করেসপন্ডেন্ট
২৭ মে ২০১৮, রবিবার
প্রকাশিত: 06:01:00

‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের এক বছর পূর্তি উপলক্ষে চার দফা দাবিতে মিছিল করে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। 

রবিবার (২৭ মে) দুপুর ১২টায় ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিল শুরু হয়ে উপাচার্যের বাস ভবন গিয়ে শেষ হয়। 

মিছিল শেষে সড়কে নিরাপত্তাসহ চার দফা দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা। 

দাবিগুলো হলো- ছাত্রদের আন্দোলনে পুলিশি হামলা ও নিপীড়ন বন্ধ, হল ভ্যাকান্ট এর মতো ছাত্র স্বার্থবিরোধী পদক্ষেপ বন্ধ, পুলিশের ওপর নির্ভর না করে ক্যাম্পাসের নিরাপত্তা ও শৃঙ্খলার দায়িত্ব প্রশাসনের হাতে নেয়া। 

এক পর্যায়ে উপাচার্য শিক্ষার্থীদের দাবিসমূহ মেনে নিয়ে তা বাস্তবায়নের আশ্বাস দেন।

এসময় জাহাঙ্গীরনগর সাংষ্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, মাহাথির মোহাম্মদ (মার্কসবাদী) সহ বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন। 

এর আগে শনিবার সন্ধ্যায় নিহত দুই শিক্ষার্থীদের স্মরণে আলোক মিছিল ও মোমবাতি প্রজ্জ্বলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 
এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৩তম আবর্তনের শিক্ষার্থী রানা-আরাফাতসহ সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে এবং নিরাপদ সড়কের দাবিতে শনিবার (২৭ মে) রাতে ক্যাম্পাসে ‘আলোর মিছিল’ করেছে জাবি শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত বছরের ২৬ মে ঢাকা-আরিচা মহাসড়কে দুর্ঘটনার শিকার হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের দুই শিক্ষার্থী নিহত হয়। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে সড়ক দুর্ঘটনার বিচার, অরক্ষিত মহাসড়কের নিরাপত্তা নিশ্চিতসহ কয়েকটি দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে। এক পর্যায়ে পুলিশ অবরোধকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। 

ব্রেকিংনিউজ/এমএ/এমআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2