শিরোনাম:

ক্যান্সারে রাবি শিক্ষার্থীর অকাল মৃত্যু

সাঈদ সজল, রাবি প্রতিনিধি
১৯ মে ২০১৮, শনিবার
প্রকাশিত: 9:10
ক্যান্সারে রাবি শিক্ষার্থীর অকাল মৃত্যু

আরেক মেধাবী শিক্ষার্থীকে হারালো রাজশাহী বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নাজমুল দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারে ভুগছিলেন। 

শুক্রবার (১৯ মে) রাতে ঢাকার মিরপুর ডেলটা হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। নাজমুল (২০) কম্পিউটার সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। তার গ্রামের বাড়ি  কুড়িগ্রাম জেলার রৌমারিতে। 

বিভাগ ও সহপাঠীদের মাধ্যমে জানা যায়, নাজমুল দীর্ঘ দিন ধরেই ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিল। তবে তা ডাক্তারের কাছে গত এক মাস আগে ধরা পড়ে। 

তারপর থেকেই চিকিৎসার যথাসাধ্য চেষ্টা করে তার পরিবার ও বিভাগ। আর্থিক সহযোগিতার জন্য তার পরিবারের পক্ষ থেকে তার মামা বিভাগে এসেছিল। 

বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা সর্বাত্মক আর্থিক সহযোগিতা করে। দেশে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছিল নাজমুলের। কিন্তু তার প্রয়োজন ছিল দেশের বাইরে উন্নত চিকিৎসার। তার শারীরিক অবস্থা ভাল না থাকায় বিদেশে চিকিৎসা করা সম্ভব হয়নি।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক সোমলাল দাস ব্রেকিংনিউজকে বলেন, ‘নাজমুলের চিকিৎসার আর্থিক সহযোগিতার জন্য বিভাগ থেকে টাকা তোলা হয়েছিল। কিন্তু তাকে বাঁচানো গেল না। আর একটু চেষ্টা করলে হয়ত তাকে বিদেশে নেয়া সম্ভব হতো’।

ব্রেকিংনিউজ/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2