শিরোনাম:

‘সাংবাদিক নির্যাতন বন্ধে একতার বিকল্প নেই’

আল আমিন টিটু, ভৈরব
৩ মে ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 6:46 আপডেট: 8:38
‘সাংবাদিক নির্যাতন বন্ধে একতার বিকল্প নেই’
ছবি: ব্রেকিংনিউজ

বিশ্বজুড়ে সাংবাদিকদের ওপর যে নির্যাতন-নিপীড়ন তা বন্ধ করতে হলে সাংবাদিকদেরই ঐক্যবদ্ধ হতে হবে। একতার কোনও বিকল্প নেই। 

বৃহস্পতিবার (৩ মে) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতির যৌথ আয়োজনে এক মুক্ত আলোচনায় বক্তারা এসব কথা বলেন। 

বক্তারা বলেন, প্রকৃত সাংবাদিকদের কোনও বন্ধু নেই। সারাদেশে সাংবাদিক নির্যাতন হলেও কোনও প্রতিকার নেই। সাগর-রুনি হত্যাকাণ্ডের রহস্য আজও উদঘাটন হয়নি, যা খুবই দুঃখজনক। এছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৭ ধারার পরিবর্তে এখন আসছে ৩২ ধারা। এই ধারা পেশাগত দায়িত্ব পালনে বাধা হয়ে দাঁড়াবে। এ আইন যেন পাস না করা হয়। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক যুগান্তর প্রতিনিধি আসাদুজ্জামান ফারুক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি মো. তাজুল ইসলাম ভৈরবী, প্রবীণ সাংবাদিক অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, শহর আওয়ামী লীগ সভাপতি ও সাংবাদিক এসএম বাকী বিল্লাহ এবং দৈনিক গৃহকোণ সম্পাদক আলহাজ্ব এম এ লতিফ। 

প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লার সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাক ও এটিএন বাংলার প্রতিনিধি মো. তুহিনুর রহমান, এনটিভি স্টাফ রির্পোটার মোস্তাফিজুর রহমান আমিন, স্থানীয় দৈনিক পূর্বকণ্ঠ সম্পাদক সৈয়দ সোহেল সাশ্র, মাছরাঙা টিভি প্রতিনিধি ওয়াহিদা আমিন পলি, দৈনিক মানবকণ্ঠ প্রতিনিধি মো. আক্তারুজ্জামান, সাংবাদিক আলাল উদ্দিন, দৈনিক দিনকাল প্রতিনিধি সোহেলুর রহমান, এসএ টিভি প্রতিনিধি খাইরুল ইসলাম সবুজ, দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মো. আল আমিন টিটু, সাপ্তাহিক অবলম্বন বার্তা সম্পাদক শামীম আহমেদ ও ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধি রাজীবুল হাসান প্রমুখ।

ব্রেকিংনিউজ/এসএএফ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2