Ads-Top-1
Ads-Top-2

‘নির্বাচন সুষ্ঠু না হলে তৃতীয় শক্তির উত্থান ঘটতে পারে’

ঝালকাঠি প্রতিনিধি
২ ফেব্রুয়ারি ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 04:13:00 আপডেট: 06:02:47
‘নির্বাচন সুষ্ঠু না হলে তৃতীয় শক্তির উত্থান ঘটতে পারে’

আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ না হলে উগ্রবাদ, মৌলবাদসহ তৃতীয় শক্তির উত্থান ঘটাসহ অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করে সুজন-সুশাসনের জন্য নাগরিক এর কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, এ ধরনের পরিস্থিতি কারো কাম্য হতে পারে না। এটা গণতন্ত্রের জন্য হুমকি। মানুষের কল্যাণের জন্য দুই নেত্রীসহ সংশ্লিষ্টদের আলাপ-আলোচনার মাধ্যমে সমঝোতায় পৌঁছাতে হবে।
 
বদিউল আলম বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকালে ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে জেলা সুজন আয়োজিত ‘সুশাসন প্রতিষ্ঠায় নাগরিক ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। তিনি বলেন, দুঃজনক হলেও সত্য, ইতিহাস থেকে আমরা কেউ শিক্ষা গ্রহণ করি না। গণতান্ত্রিক ব্যবস্থাকে আরও কার্যকর করতে হবে। এজন্য সবাইকে সচেতন, সংগঠিত ও সোচ্চার হতে হবে। একটি রাষ্ট্রে নাগরিকদের চেয়ে গুরুত্বপূর্ণ কোন পদ নেই। নাগরিকরা যেখানে মাথা তুলে দাঁড়ায় সেখানে কোন অন্যায় থাকতে পারে না। দেশে সুশাসন প্রতিষ্ঠা এবং দেশের মানুষ যাতে সুন্দর পরিবেশে ও ‘দুধেভাতে’ থাকতে পারে সেজন্য সরকারকেই অগ্রণী ভূমিকা নিতে হবে।
 
‘ডিজিটাল নিরাপত্তা আইনকে’ বাকস্বাধীনতার ওপর হুমকি বলে মন্তব্য করে ড. বদিউল আলম মজুমদার বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে এ ধরনের আইন কোনভাবেই গ্রহণযোগ্য নয়।
 
সুজনের বরিশাল জেলা সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন সভায় বিশেষ অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন সুজনের ঝালকাঠি জেলা সভাপতি হেমায়েত উদ্দিন হিমু। সঞ্চালনায় ছিলেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক মো. ইলিয়াস সিকদার ফরহাদ।
 
ঝালকাঠি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, নলছিটি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মো. আলতাফ হোসেন, সদর উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন খান, কেওড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মঈন তালুকদার, জেলা জাসদ সভাপতি সুকমল ওঝা দোলন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক প্রশান্ত দাস হরি, জেডিএস পরিচালক শাহ আলম খলিফা, জেলা সুজনের সহ-সভাপতি সুভাষ দাস, সদর উপজেলা সুজনের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ আলোচনায় অংশ নেন।
 
মতবিনিময় সভায় প্রেস ক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান, সাধারণ সম্পাদক মো. আককাস সিকদার, দ্য হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজ মিতা, কেওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন টিপু, পৌরসভার মহিলা কাউন্সিলর নাসিমা কামাল, দেশবাংলা ফাউন্ডেশন চেয়ারম্যান মিজানুর রহমান, জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, সুজনের জেলা সহসভাপতি দীপু লাল দাস, নলছিটি উপজেলা সভাপতি মো. খলিলুর রহমান মৃধা ও কাঁঠালিয়া উপজেলা সভাপতি আবদুল হালিমসহ জেলা ও উপজেলা সদস্যবৃন্দ, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, শিক্ষক, সাংবাদিক, সংস্কৃতিকর্মী, এনজিও প্রতিনিধি, যুব সংগঠনের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
 
ব্রেকিংনিউজ/আমিনুল/জিসা
 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2