Ads-Top-1
Ads-Top-2

ভোলায় ২৪৮ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

এস আই মুকুল, ভোলা
২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 08:17:00 আপডেট: 12:00:00
ভোলায় ২৪৮ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

ভোলায় মেধাবী ২৪৮ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে জেলা পরিষদ। সোমবার সকাল ১১টায় জেলা পরিষদের উদ্যোগে এ শিক্ষাবৃত্তি দেয়া হয়।
 
জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদ মেধাবী শিক্ষা বৃত্তি ও ড. কামরুল আলম মেধাবী শিক্ষা বৃত্তি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলার সন্তান, অষ্ট্রেলিয়ার মোনাস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কামরুল আলম।
 
গেস্ট অব অর্নার হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ সেলিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া খাতুন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. শফিকুল ইসলামসহ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (অ: দা:) মাহমুদুর রহমান।
 
আলোচনা সভা শেষে ভোলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জিপিএ-৫ প্রাপ্ত ও মেধাবী ২৪৮ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি সনদ, নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করা হয়। এর মধ্যে এসএসসিতে ৭৩ জন ছাত্র ও ১৩৬ জন ছাত্রী। এইচএসসিতে ১৭ জন ছাত্র ও ৫ জন ছাত্রী। এছাড়াও অধ্যাপক ড. কামরুল আলম নিজ উদ্যোগে ১৭ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষবৃত্তি প্রদান করেন।
 
এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। শিক্ষার মানোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। পৃথিবীর ইতিহাসে কোন দেশে বিনামূল্যে বই বিতরণ করার নজির নেই, যা বর্তমান সরকার করে যাচ্ছে। আগামীতে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও মত প্রকাশ করেন তারা।
 
ব্রেকিংনিউজ/মুকুল/জিসা
 
 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2