Ads-Top-1
Ads-Top-2

শেরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ চালু

জেলা প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি
৬ আগস্ট ২০১৭, রবিবার
প্রকাশিত: 04:45:00 আপডেট: 12:00:00
শেরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ চালু
ছবি: ব্রেকিংনিউজ

শেরপুর: দোকান আছে, আছে নানা পণ্যও। কিন্তু কোনো বিক্রেতা নেই। তবে টাঙানো আছে মূল্যতালিকা। স্কুলের কচি-কাঁচা ছেলে-মেয়েরা পণ্য নিয়ে যাচ্ছে। নির্দিষ্ট বাক্সে রেখে যাচ্ছে দাম। দেশের অনেক স্কুলে চালু হয়েছে ‘সততা স্টোর’শিক্ষার্থীদের মধ্যে সততার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে শেরপুরে ‘সততা স্টোর’ উদ্বোধন করা হয়েছে। 

রবিবার (৬ জুলাই) দুপুরে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ও জেলা প্রশাসনের সহায়তায় শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এই স্টোরের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন।

শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এডভোকেট নারায়ণ চন্দ্র হোড় ও সাধারণ সম্পাদক সারওয়ার জাহান তপন।

সততা স্টোর উদ্বোধন শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক প্রথম গ্রাহক হিসেবে পণ্য ক্রয় করেন।

উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত সততা স্টোরে কোন বিক্রেতা থাকবে না। এখানে প্রয়োজনীয় শিক্ষা সামগ্রীসহ অন্যান্য জিনিসপত্র সাধারণ দোকানের মতো প্রদর্শিত থাকবে। সকল পণ্যের মূল্য তালিকা উল্লেখ থাকবে। শিক্ষার্থীরা তার প্রয়োজনীয় পণ্য নিয়ে সততা স্টোরের রেজিস্টারে লিপিবদ্ধ করবে। এরপর স্টোরে রাখা ক্যাশবাক্সের মধ্যে নির্ধারিত মূল্য পরিশোধ করবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা শিশুকাল থেকে অর্জন করবে সততার দীক্ষা।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2