শিরোনাম:

আইসিসি’র সেরা একাদশে তামিম

স্পোর্টস ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : সোমবার, ১৯ জুন ২০১৭, ১০:১৬
অ-অ+
আইসিসি’র সেরা একাদশে তামিম

ঢাকা: ক্যারিয়ারের সেরা সময়ে আছেন তামিম ইকবাল। সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে তামিমের চোখ ধাঁধানো ব্যাটিং তাক লাগিয়েছে ক্রিকেট বিশ্বকে। সর্বোচ্চ রান সংগ্রাহকের দিক থেকে শেখর ধাওয়ান আর রোহিত শর্মার পরই তামিমের অবস্থান।

আইসিসি’র হিসেব নিকেশেও এগিয়ে গেলেন তামিম। আইসিসির ওয়ানডেতে ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ এগোলেন টাইগার এই ওপেনার। বর্তমানে তামিমের অবস্থান ১৬তম।

মূল খবর হলো প্রথমবারের মতো বাংলাদেশের আইসিসির কোনো টুর্নামেন্টের সেমি-ফাইনালে খেলায় সবচেয়ে বড় অবদান রাখা তামিম ইকবাল জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে। 

তামিমের ঠিক আগে আছেন দু’জন। ভারতীয় ওপেনার শেখর ধাওয়ান আছেন এই তালিকায় শীর্ষে। পাকিস্তানি ব্যাটিং যাদুকর ফখর জামানের অবস্থান তার ঠিক পরই। তৃতীয় অবস্থানে আছেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম। এই তালিকায় একমাত্র বাংলাদেশি তামিমই।

ভারত ও ইংল্যান্ডের দল থেকে এই তালিকায় স্থান করে নিয়েছেন তিনজন। আর চ্যাম্পিয়ন দল পাকিস্তানের দল থেকে আছেন চারজন। আছেন পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদও।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ: শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), সরফরাজ আহমেদ (পাকিস্তান), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনায়েদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার (ভারত), হাসান আলি (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউ জিল্যান্ড, দ্বাদশ)।

ব্রেকিংনিউজ/ইএইচ