শিরোনাম:

নারী বিশ্বকাপে বাংলাদেশি আম্পায়ার

স্পোর্টস ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : সোমবার, ১৯ জুন ২০১৭, ০৬:০৫
অ-অ+
নারী বিশ্বকাপে বাংলাদেশি আম্পায়ার

ঢাকা: ১৮ জুনই শেষ হলো চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। পাকিস্তানের দুর্দান্ত জয়ের পর নির্ঘুম লন্ডনের দুয়ারে এসে কড়া নাড়ছে মহিলা বিশ্বকাপ। আগামী ২৪ জুন থেকেই ডার্বিতে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। স্বাগতিক ইংল্যান্ড ও ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এই আসর।

বিশ্বকাপের জন্য আইসিসি ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করেছে ইতোমধ্যেই। এই টুর্নামেন্টের পুরো আয়োজনের সঞ্চালক থাকবেন চারজন নারী আম্পায়ার ও ৮ জন পুরুষ আম্পায়ার। আটজন পুরুষ আম্পায়ারদের একজন বাংলাদেশী। অনফিল্ড আম্পায়ার হিসেবে চারটি ও তৃতীয় আম্পায়ার হিসেবে একটি ম্যাচ পরিচালনা করবেন তিনি।

এই আটজন পুরুষ আম্পায়ার হলেন- ক্রিস ব্রাউন, এহসান রাজা, অনিল চৌধুরী, শন জর্জ, পল উইলসন, গ্রেগরি ব্রাফেট, আড্রিয়ান হোল্ডস্টক, ল্যাংটন রুসারে ও শরফুদ্দৌলা ইবনে সৈকত।

এছাড়া বাকি চারজন নারী আম্পায়ারও হলেন-নিউজিল্যান্ডের ক্যাথি ক্রস, ইংল্যান্ডের সু রেডফার্ন, অস্ট্রেলিয়ার ক্লেইর পলোসাক ও ওয়েস্ট ইন্ডিজের জ্যাকুলিন উইলিয়ামস।

যদিও নারী বিশ্বকাপের এই আসরে নেই বাংলাদেশ। নারী বিশ্বকাপে অংশ নেবে ৮টি দেশ। ১০টি ম্যাচ সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে। প্রথমবারের মতো মেয়েদের ম্যাচে থাকছে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)।

ব্রেকিংনিউজ/ইএইচ