শিরোনাম:

লন্ডনে মসজিদের কাছে হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : সোমবার, ১৯ জুন ২০১৭, ০৫:৫১
অ-অ+
লন্ডনে মসজিদের কাছে হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি

ঢাকা: ব্রিটেনের রাজধানী লন্ডনে একটি মসজিদের সামনে সন্ত্রাসী হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি বলে দ্য টেলিগ্রাফের খবরে বলা হয়েছে। তবে তার বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে টেলিগ্রাফ বলছে, নিহত ব্যক্তি ছিলেন একজন বয়স্ক বাংলাদেশি। রবিবার (১৮ জুন) তিনি ইফতার শেষে ওই মসজিদে মাগরিবের নামাজ পড়তে গিয়েছিলেন।

মসজিদের বাইরে মুসুল্লিদের উপর ভ্যান চালিয়ে এই সন্ত্রাসী হামলায় অন্তত ১০জন আহত হয়েছেন। তারা সবাই মুসলিম। ব্রিটেনে মুসলিম কাউন্সিল বলছে, এটা ইসলামোফোবিয়া বা ইসলাম-ভীতির একটি হিংসাত্মক প্রকাশ।

খালিদ আমিন নামে প্রত্যক্ষদর্শী একজন বিবিসিকে জানান, ঘটনার সময় হামলাকারী ব্যক্তিকে চিৎকার করে বলতে শোনা যায়, ‘আমি সব মুসলিমকে হত্যা করতে চাই।’

উত্তর লন্ডনের সেভেন সিস্টার্স রোডে ফিনসবারি পার্ক মসজিদের কাছে এই হামলা চালানো হয়। মসজিদটির মুসল্লিরা তখন মাগরিবের নামাজ শেষে বের হচ্ছিলেন। ঠিক তেমন সময় সাদা রংয়ের একটি ভ্যান দ্রুতবেগে রাস্তায় চলতে দেখা যায় এবং এরপর ফুটপাথে লোকজনের উপর উঠে যায়।

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রাড বলেছেন, এই হামলাকে পুলিশ একটি সন্ত্রাসী হামলা হিসেবেই দেখছে।

পুলিশ বলছে, ৪৮ বছর বয়সী একজন ভ্যানটি চালিয়ে পথচারীদের উপর উঠিয়ে দেন। হামলাকারী ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সেই প্রথম কোনও ব্যক্তি যাকে সাধারণ জনতা আটক করে এবং পুলিশের কাছে তুলে দেয়ার জন্য অপেক্ষা করে। এরপর তাকে হাসপাতালে নেয়া হয় স্বাস্থ্য পরীক্ষার জন্য। এরপর তাকে কাস্টডিতে নেয়া হবে।

তবে প্রত্যক্ষদর্শীরা অনেকেই বলছেন, এ হামলার পেছনে একাধিক ব্যক্তি জড়িত বলে তারা মনে করেন। যদিও সন্দেহভাজন অন্য কোনও ব্যক্তিকে সনাক্ত করা যায়নি । তবে পুলিশ বলছে, এ বিষয়ে তাদের খোঁজ-খবর চলছে।

ব্রেকিংনিউজ/এনএআর