শিরোনাম:

‘ফখরুলের গাড়িবহর পথচারীদের ধাক্কা দিয়েছিল’

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : সোমবার, ১৯ জুন ২০১৭, ০৩:০৩
অ-অ+
‘ফখরুলের গাড়িবহর পথচারীদের ধাক্কা দিয়েছিল’

ঢাকা: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহর পথচারীদের ধাক্কা দেয়ায় উত্তেজিত জনতা তাদের গাড়ি গতিরোধ করলে তাদের সঙ্গে বাগবিতণ্ডার ঘটনা ঘটে বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। 

সোমবার (১৯ জুন) দুপুরে শিল্পকলা একাডেমির প্রশিক্ষণ ভবনের মিলনায়তনে ‘একজন সত্যিকারের মুসলমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান : বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে। 

মির্জা ফখরুলের ওপর হামলা দুঃখজনক, অনভিপ্রেত এবং একইসঙ্গে রহস্যজনক বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাঙ্গুনিয়ার ঘটনা নিয়ে নোংরা রাজনীতি করে বড় সংবাদ সৃষ্টির করার জন্য এই অপচেষ্টা করেছে বিএনপির নেতারা।’ এসময় রাঙ্গুনিয়ার ঘটনা নিয়ে নোংরা রাজনীতি না করার জন্য বিএনপি নেতাদের অনুরোধ করেন তিনি। 

হাছান মাহমুদ বলেন, ‌‘মির্জা ফখরুলের গাড়িবহর পথচারীদের ধাক্কা দিয়েছিল। উত্তেজিত জনতা তাদের গাড়ি গতিরোধ করলে তাদের সঙ্গে বাগবিতণ্ডার ঘটনা ঘটে । পথচারীকে ধাক্কা দেয়ার ঘটনা ধামা চাপা দিতে ত্রাণ না দিয়ে চট্টগ্রামে গিয়ে সংবাদ সম্মেলন করেছে তারা। এ ঘটনার দায় আওয়ামী লীগের উপর চাপানোর চেষ্টা করা হচ্ছে। আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না। আমরা সহনশীলতার রাজনীতি করি। ’ 

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘রাঙামাটিতে পাহাড় ধস হয়েছে এক সপ্তাহ আগে, বিএনপির কোন প্রতিনিধি ঘটনার পর সেখানে যায়নি। স্থানীয় প্রতিনিধিরাও যায়নি। চট্টগ্রামের বিএনপির দুটি গ্রুপ। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের সেখানে যাওয়ার সময় তার সঙ্গে এক গ্রুপের নেতারা ছিলো। অপর অংশের নেতারা তার সঙ্গে ছিলো না। এটি রহস্যজনক। চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা অনভিপ্রেত এবং দুঃখ জনক। এ ঘটনার তদন্ত করা হচ্ছে।’

জোটের কার্যকারী সভাপতি এটি এম শামসুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এম এ করিম, শেখ নওশের আলী,  আসাদুজ্জামান দুর্জয় প্রমুখ। 

ব্রেকিংনিউজ/ এএইচ/ এসএ