শিরোনাম:

পাকিস্তানের জয় দুঃসংবাদ দিলো বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : সোমবার, ১৯ জুন ২০১৭, ১২:৩১
অ-অ+
পাকিস্তানের জয় দুঃসংবাদ দিলো বাংলাদেশকে

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতের কাছে হেরে আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৭ নম্বরে থাকলেও ১ পয়েন্ট হারাতে হয় মাশরাফিদের। বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় তখন ৯৫ থেকে নেমে ৯৪। আর সুযোগটিই কাছে লাগালো সরফরাজের পাকিস্তান।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে ১৮০ রানের উড়ন্ত জয় পাকিস্তানে ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও জায়গা করে দিল বাংলাদেশের সামনে। এ জয়ে ২ পয়েন্ট নিয়ে এখন র‌্যাঙ্কিংয়ের ৬ নম্বরে অবস্থান করছে পাকিস্তান। বাংলাদেশ নেমে গেছে সাতে।

তবে বিশ্বকাপে সরাসরি খেলা নিয়ে বাংলাদেশের খুব বেশি শঙ্কা নেই। তার উপর সম্প্রতি আগফানদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ ড্র সে সম্ভাবনাকে আরও বাড়িয়ে দিয়েছে। সিরিজ ড্রয়ে ২ পয়েন্ট হারিয়ে ৭৭ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে ক্যারিবিয়ের অবস্থান। ৭ নম্বরে থাকা বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১৭ পয়েন্ট বেশি নিয়ে এগিয়ে আছে। ৮ নম্বরে অবস্থানকারী শ্রীলঙ্কার ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১৬ পয়েন্ট বেশি। চলতি বছরের সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা ৮টি দল সরাসরি ২০১৯ বিশ্বকাপের ফাইনাল খেলবে। যদিও স্বাগতিক হিসেবে বিনা সরাসরি বিশ্বকাপে অংশ নেবে ১১৩ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের ৪ নম্বরে থাকা ইংল্যান্ড।

এদিকে পাকিস্তানের কাছে ফাইনালে হেরে ২ পয়েন্ট হারিয়ে ১১৬ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের ২ থেকে ৩ নম্বরে নেমে গেছে ভারত। আর তাতে ১১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকার সুযোগ হলো অস্ট্রেলিয়ার।

আসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ১১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা। ১১১ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডের অবস্থান ৫ এবং ৫৪ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে ক্রিকেটে উন্নতির পথে থাকা আফগানিস্তান।

ব্রেকিংনিউজ/ এমআর