শিরোনাম:

গার্মেন্টসে ঈদের ছুটি শুরু ২২ জুন

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ১৮ জুন ২০১৭, ০৫:১২
অ-অ+
গার্মেন্টসে ঈদের ছুটি শুরু ২২ জুন

ঢাকা: ঈদযাত্রায় জটিলতা এড়াতে পোশাক কারখানাগুলোয় ধাপে ধাপে ছুটি দিতে মালিকদের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ২২ জুন থেকে ক্রমান্বয়ে পোশাক কারখানায় ছুটি শুরু হবে। তবে কোন পোশাক কারখানায় আগে ও কোনটিতে পরে ছুটি হবে, তা নিজেদের মধ্যে সমন্বয় করে নিতে বলা হয়েছে।

রবিবার (১৮জুন) সচিবালয়ে বিজিএমইএ ও বিকেএমইএ নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ নির্দেশ দেন। দুপুর সাড়ে ১২টায় শু থেকে বেলা ৩টা পর্যন্ত এ বৈঠক চলে। বৈঠক শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা শরীফ মাহমুদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ছুটির আগেই পোশাকশ্রমিকদের বেতন-ভাতাসহ যাবতীয় পাওনা পরিশোধ করারও নির্দেশ দিয়েছেন মন্ত্রী। আর এসব বিষয়ে একমত হয়েছেন মালিকপক্ষ। ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুত থাকবেন বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

একই সময়ে ঈদে ঘরফেরা মানুষের চাপ যেন পরিবহনখাতের ওপর না পড়ে সেজন্য গত কয়েক বছর ধরেই এই ব্যবস্থা চালু রয়েছে। এই ব্যবস্থার কারণে গত ঈদে কোথাও কোনো অসুবিধা বা শ্রমিক অসন্তোষের কথা শোনা যায়নি বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ